This Article is From Oct 08, 2018

কয়েকশো হাজার পাউন্ড মূল্যের মাদক উদ্ধার করল পোষ্য বিড়াল

সেন্ট পলসের উপকণ্ঠে অবৈধ এইসব মাদক পদার্থ সম্পন্ন একটি প্লাস্টিকের ব্যাগ খুঁজে পায় ওই বিড়ালটি

Advertisement
অফবিট

এই মাদকগুলিই উদ্ধার করেছে ওই বিড়ালটি

ব্রিটেনের ব্রিস্টল শহরে একটি পোষা বিড়াল সম্প্রতি তার বাড়িতে টেনে এনেছে মাদকদ্রব্য পূর্ণ একটি ব্যাগ। এই ঘটনায় স্বাভাবিকভাবেই স্তম্ভিত বেড়ালটির মালিকও। ব্রিস্টল লাইভ জানায় সেন্ট পলসের উপকণ্ঠে অবৈধ এইসব মাদক পদার্থ সম্পন্ন একটি প্লাস্টিকের ব্যাগ খুঁজে পায় ওই বিড়ালটি। তারপর সেটি টেনে নিজের বাড়িতে এনে নিজের বিছানায় সেটির সঙ্গেই ঘুমিয়ে পড়ে সে। রোববার রাতে এই ঘটনা ঘটেছে। টুইটারে, অ্যাভন এবং সোমারসেট পুলিশের অ্যাশলে নেবারহুড টিম লিখেছে যে, পোষ্যের মালিক বেশ হতচকিতই হয়ে পড়েন, বাড়িতে এতখানি মাদকদ্রব্য দেখে সরাসরি পুলিশে খবর দেন। তাঁরা বিড়াটির একটি ছবিও শেয়ার করেছেন।

"পুলিশ কুকুরকে ভুলে যাও, আমাদের বাড়ির বিড়ালদেরও এভাবেই প্রশিক্ষণের কাজ শুরু করা উচিত," টুইটার অ্যাকাউন্টে মজা করে লিখেছেন অ্যাভন এবং সোমারসেট পুলিশ।

ব্রিস্টল লাইভ অনুসারে, প্লাস্টিকের ওই ব্যাগটিতে প্রায় 30 ফাইল কোকেইন এবং হেরোইন উদ্ধার হয়েছে। ওই মাদকদ্রব্যের বাজারমূল্য কয়েকশো পাউন্ড।

মেট্রো রিপোর্ট অনুযায়ী ওই ব্যাগটি এখন বিশ্লেষণ করে দেখা হচ্ছে। এখনও কেউ গ্রেপ্তার হয়নি এই ঘটনায়।

Advertisement

এই প্রথমবারই যে পশুর সাহায্যে ড্রাগ উদ্ধার হয়েছে তা নয়। গত বছর মার্কিন যুক্তরাষ্ট্রে একটি পরিবার কুকুর 85,000 ডলার মূল্যের হেরোইন উদ্ধার করে। তাঁকে নারকোটিক্সের K-9 অফিসার পদে ভূষিত করা হয়।

Advertisement