Read in English
This Article is From Nov 17, 2019

বিজেপি-শিবসেনা ফাটলের মধ্যেই বাল ঠাকরের স্মরণসভায় গেলেন দেবেন্দ্র ফড়নবিশ

মহারাষ্ট্রে একসঙ্গে লড়ে ২৮৮ আসনের মধ্যে ১৬১টি আসনে জিতেছে বিজেপি ও শিবসেনা, মুখ্যমন্ত্রীর পদ ও দফতর ভাগ নিয়ে মতবিরোধে সরকার গঠন হয়নি

Advertisement
অল ইন্ডিয়া Edited by (with inputs from ANI)

Highlights

  • অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দেবেন্দ্র ফড়নবিশ, পঙ্কজা মুণ্ডে, বিনোদ তাওড়ে
  • উদ্ধব ঠাকরে বেরিয়ে যাওয়ার পর হাজির হন দেবেন্দ্র ফড়নবিশ
  • রাষ্ট্রপতি শাসনে বিজেপির বিরুদ্ধে “ঘোড়া কেনাবেচার” অভিযোগ তুলেছে শিবসেনা
মুম্বই:

শিবসেনা (Shiv Sena) প্রতিষ্ঠাতা বাল ঠাকরের (Bal Thackeray) মৃত্যবার্ষিকিতে মুম্বইয়েপ শিবাজি পার্কের অনুষ্ঠানে উপস্থিত হলেন দেবেন্দ্র ফড়নবিশ (Devendra Fadnavis) । শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে, এবং তাঁর ছেলে আদিত্য ঠাকরে চলে যাওয়ার পরেই অনুষ্ঠানে হাজির হল মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী, এদিনের অনুষ্ঠানে তাঁর উপস্থিতি নতুন করে জল্পনা তৈরি হয়েছে। শ্রদ্ধা জানিয়েই চলে যান মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ, তাঁর উপস্থিতিতেই শিবসেনা সমর্থকরা স্লোগান দেন, “সরকার কাদের, শিবসেনার”। এর আগেও মারাঠি ভাষায়, ট্যুইটারে শিবসেনা প্রতিষ্ঠাতাকে শ্রদ্ধা জানিয়েছেন ফড়নবিশ, সেখানে তিনি লেখেন, “মৃত্যদিবসে আমাদে অনুপ্রেরণার উৎস বালাসাহেব ঠাকরেকে শ্রদ্ধা”। উপস্থিত ছিলেন বিজেপি নেতা বিনোদ তাওড়ে, পঙ্কজা মুণ্ডে, এবং কংগ্রেস, এনসিপিসহ অন্যান্য দলের নেতারা।

গত কয়েকসপ্তাহে সম্পর্ক খারাপ হয়েছে বিজেপি ও শিবসেনার, চিঠিতে বারবার আক্রমণ  শানিয়েছেন সঞ্জয় রাউত। শুক্রবার, তাদের দলীয় মুখপত্র সামনার সম্পাদকীয় কমলে বিজেপির বিরুদ্ধে “রাষ্ট্রপতি শাসনের আড়ালে ঘোড়া কেনাবেচা”-র অভিযোগ তুলে শিবসেনা।

মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনে একসঙ্গে লড়ে ২৮৮ আসনের মধ্যে ১৬১টি আসনে জিতেছে বিজেপি ও শিবসেনা, তবে মুখ্যমন্ত্রীর পদ এবং দফতর ভাগ নিয়ে মতবিরোধেরর জেরে সরকার গঠন হয়নি

কেন্দ্রের মোদি-সরকার থেকে বেরিয়ে গিয়েছে শিবসেনা, রাজ্যসভায় আসনবিন্যাসেও বদল হয়।  বিরোধী বেঞ্চে বসার সিদ্ধান্ত নিয়েছে শিবসেনা। রবিবার দিল্লিতে এনডিএ-র একটি বৈঠকেও এড়িয়ে যায় উদ্ধব ঠাকরের দল।

Advertisement

With input from ANI

Advertisement