Read in English
This Article is From Jun 13, 2020

COVID-19-এর বিরুদ্ধে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে 'ইমিউনিটি সন্দেশ' বাজারে আনল তিলোত্তমা

বলরাম মল্লিক এবং রাধারমণ মল্লিক কলকাতার প্রাচীনতম মিষ্টির দোকানগুলির মধ্যে অন্যতম। পনেরোটি গুল্ম এবং মশলা দিয়ে বিশেষভাবে পরীক্ষা করে তৈরি করা হয়েছে এই ‘ইমিউনিটি সন্দেশ’।

Advertisement
সিটিস Edited by

এই বিশেষ মিষ্টির নাম ‘ইমিউনিটি সন্দেশ’

কলকাতা :

নেই ভ্যাকসিন নেই দাওয়াই! করোনাভাইরাস থেকে বাঁচার উপায় একমাত্র সতর্কতা আর রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি। আর এই দ্বিতীয় কাজে, অর্থাৎ ভাইরাসকে হারাতে শরীরে ইমিউনিটি বাড়াতে বিশেষ একটি মিষ্টি কলকাতার বুকে হাজির করেছে জনপ্রিয় মিষ্টি নির্মাতা ‘বলরাম মল্লিক এবং রাধারমণ মল্লিক'। এই বিশেষ মিষ্টির নাম ‘ইমিউনিটি সন্দেশ'।

মিষ্টির দোকানের মালিক সুদীপ্ত মল্লিক বলেন, “ইমিউনিটি রোগ প্রতিরোধ ক্ষমতা হ'ল সেই একমাত্র উপায় বা অস্ত্র যা দিয়ে আমরা করোনাভাইরাসের সঙ্গে লড়াই করতে পারি। এখনও কোনও ভ্যাকসিন নেই, তাই আমরা এই মিষ্টি নিয়ে এসেছি যা ১৫ টি বিভিন্ন মশলা দিয়ে তৈরি। প্রতিটি সন্দেশের দাম ২৫ টাকা।”

বলরাম মল্লিক এবং রাধারমণ মল্লিক কলকাতার প্রাচীনতম মিষ্টির দোকানগুলির মধ্যে অন্যতম। পনেরোটি গুল্ম এবং মশলা দিয়ে বিশেষভাবে পরীক্ষা করে তৈরি করা হয়েছে এই ‘ইমিউনিটি সন্দেশ'।

Advertisement

উপাদানগুলির মধ্যে রয়েছে হলুদ, লবঙ্গ, এলাচ, দারুচিনি জাফরান, কালোজিরে, মুলেথি, তেজপাতা, মধু এবং আরও বেশ কিছু স্বাস্থ্যগুণ সম্পন্ন মশলা।

সুদীপ্ত মল্লিক বলেন, “উপাদানের বিষয়ে বলতে হলে, আমরা বিশেষজ্ঞদের সঙ্গে পরামর্শ করেছি এবং সবচেয়ে ভালো বিষয় হ'ল আমরা এতে কোনও চিনি যোগ করছি না। ইমিউনিটি সন্দেশ পুরোপুরিভাবেই হিমালয়ের মধু দিয়ে তৈরি করা হয়েছে।"

Advertisement

করোনার বাজারে বিশাল চাহিদা তৈরি হয়েছে এই ইমিউনিটি সন্দেশের এবং এর স্বাদ পছন্দ হয়েছে তিলোত্তমার মানুষদের, জানান সুদীপ্ত।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement