This Article is From Dec 25, 2018

সোশ্যাল মিডিয়ায় তাদের নিয়ে ভূয়ো তথ্য, দেশবাসীকে সতর্ক করল বাংলাদেশ সেনা

বাংলাদেশের সেনার পক্ষ থেকে জানানো হয় যে, সেনার ব্যাপারে কোনও তথ্য জানতে হলে অন্য কোনও সূত্রের কথায় কান না দিয়ে বাংলাদেশ সেনার ফেসবুকের অ্যাকাউন্ট এবং ইউটিউবের অ্যাকাউন্টের দিকে নজর রাখেন যেন সাধারণ মানুষ।

Advertisement
বাংলাদেশ

সোশ্যাল মিডিয়ায় ভূয়ো তথ্য পরিবেশন নিয়ে কড়া পদক্ষেপ বাংলাদেশ সেনার।

ঢাকা:

বাংলাদেশের সেনার পক্ষ থেকে সোমবার জানানো হল, কয়েকটি শিবির থেকে ৩০ ডিসেম্বরের আগে সোশ্যাল মিডিয়া জুড়ে বিভিন্ন উসকানিমূলক পোস্ট করা হচ্ছে, যা দেশের সরকারের ভাবমূর্তি নষ্ট করবে, শুধু তা-ই নয়, সাধারণ মানুষদেরও কোনওরকম হিংসাত্মক কার্যকলাপের সঙ্গে নিজেদের জড়ানোর ব্যাপারে সতর্ক করে দেওয়া হয়েছে। একটি বিবৃতি দিয়ে বাংলাদেশের সেনার পক্ষ থেকে জানানো হয় যে, সেনার ব্যাপারে কোনও তথ্য জানতে হলে অন্য কোনও সূত্রের কথায় কান না দিয়ে বাংলাদেশ সেনার ফেসবুকের অ্যাকাউন্ট এবং ইউটিউবের অ্যাকাউন্টের দিকে নজর রাখেন যেন সাধারণ মানুষ। সেক্ষেত্রে ভুল বোঝাবুঝির সম্ভাবনা অনেক কম হবে।

“বিভিন্ন শিবির থেকে উল্টোপাল্টা ‘প্রচার' চালিয়ে যেভাবে আমাদের দেশের সেনাবাহিনীর নামে কলঙ্ক রটানোর চেষ্টা করে ভাবমূর্তিকে কালিমালিপ্ত করার হচ্ছে বিভিন্ন ভূয়ো ওয়েবসাইট, ফেসবুক অ্যাকাউন্ট ও ইউটিউব চ্যানেলের মাধ্যমে, তার বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহণ করতে তৎপর হয়েছি আমরা”, জানানো হয় ওই বিবৃতিটিতে।

এই বিবৃতির মাধ্যমে দেশের নাগরিকদের অনুরোধ করা হয়, ভূয়ো খবর প্রকাশ করছে  যে ওয়েবসাইট, ফেসবুক পেজ বা ইউটিউব চ্যানেলগুলি, সেগুলি তাঁরা যেন কোনওভাবেই শেয়ার না করেন। সেনার দাবি, সেক্ষেত্রে যারা এগুলো তৈরি করছে, হাত শক্ত হবে তাদেরই।

Advertisement

নির্বাচন কমিশন যাতে স্বচ্ছ নির্বাচন করতে পারে তার জন্য সব ধরনের সাহায্য করার নির্দেশ প্রশাসনের পক্ষ থেকে দেওয়া হয়েছিল, দেশের বায়ুসেনা, নৌ-সেনা ও আধাসামরিক বাহিনীকে। এই বিবৃতি প্রকাশ করা হল ঠিক তার পরের দিনই।

Advertisement