This Article is From Apr 29, 2020

মস্তিষ্কের টিউমার নিয়ে দীর্ঘ লড়াইয়ের পর প্রয়াত বাংলাদেশের দীর্ঘতম মানুষ জিন্নাত আলি

১১ বছর বয়সে হঠাৎ জিন্নাত আলির দেহ অস্বাভাবিকভাবে বাড়তে শুরু করে এবং তার বয়সের সঙ্গে সঙ্গেই পাল্লা দিয়ে লম্বা হতে থাকেন তিনি।

Advertisement
ওয়ার্ল্ড Edited by

দীর্ঘদিন ধরেই মস্তিষ্কের টিউমারে ভুগছিলেন জিন্নাত (ছবি; ফেসবুক)

মস্তিষ্কের টিউমারে ভুগে প্রয়াত বাংলাদেশের দীর্ঘতম ব্যক্তি জিন্নাত আলি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল মাত্র ২৪! মঙ্গলবার বাংলাদেশের একটি হাসপাতালেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। ৮ ফুট ৬ ইঞ্চি উচ্চতার এই মানুষটি বিশ্বের দ্বিতীয় দীর্ঘতম ব্যক্তি হিসেবেও পরিচিত ছিলেন।

কক্সবাজারের রামুর বাসিন্দা জিন্নাত মঙ্গলবার ভোর তিনটেয় চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালের (সিএমসিএইচ) নিউরোসার্জারি বিভাগে চিকিৎসা চলাকালীনই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

জিন্নাতের ভাই ইলিয়াস আলি স্থানীয় সংবাদপত্রকে জানিয়েছেন, দীর্ঘদিন ধরেই মস্তিষ্কের টিউমারে ভুগছিলেন জিন্নাত। গত রবিবার তাকে প্রথমে সিএমসিএইচের স্নায়ু বিভাগে ভর্তি করা হয়। পরে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে হাসপাতালের নিউরো সার্জারি বিভাগে লাইফ সাপোর্টে রাখা হয়।

Advertisement

পরিবার সূত্রে খবর, ১৯৯৬ সালে জন্মগ্রহণ করেন জিন্নাত। পাঁচ বছর আগে মস্তিষ্কের টিউমার ধরা পড়ে তার। তবে তিনি এই রোগের অপারেশন করতে রাজি ছিলেন না মোটেও। ব্রেন টিউমার ছাড়াও তিনি ডায়াবেটিস এবং অন্যান্য অসুখেও ভুগছিলেন।

পারিবারিক সূত্রে জানা গিয়েছে, ১১ বছর বয়সে হঠাৎ জিন্নাত আলির দেহ অস্বাভাবিকভাবে বাড়তে শুরু করে এবং তার বয়সের সঙ্গে সঙ্গেই পাল্লা দিয়ে লম্বা হতে থাকেন তিনি।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement
Advertisement