This Article is From Dec 29, 2018

আগামীকাল নির্বাচন, ৬ লক্ষ নিরাপত্তাকর্মী মোতায়েন করল বাংলাদেশ

বাংলাদেশ সরকারের পক্ষ থেকে মোট ৬,০০,০০০ পুলিশ, সেনা এবং অন্যান্য নিরাপত্তাবাহিনী মোতায়েন করা হল নির্বাচনের সুরক্ষাব্যবস্থাকে আরও আঁটোসাটো করার লক্ষ্যে।

আগামীকাল নির্বাচন, ৬ লক্ষ নিরাপত্তাকর্মী মোতায়েন করল বাংলাদেশ

মোট ৬ লক্ষ নিরাপত্তাকর্মী মোতায়েন করল বাংলাদেশ।

হাইলাইটস

  • আগামীকাল সাধারণ নির্বাচন বাংলাদেশে
  • মোট ৬ লক্ষ নিরাপত্তাকর্মী মোতায়েন করা হল
  • এবারে জিতলে টানা চতুর্থবার দেশের প্রধানমন্ত্রী হবেন শেখ হাসিনা
ঢাকা:

আগামীকাল গোটা দেশে সাধারণ নির্বাচন। রাজনৈতিক মহলের আশা, চতুর্থবারের জন্য ক্ষমতায় আসতে চলেছে শেখ হাসিনার দল আওয়ামি লিগ। তার আগে শনিবার  দেশজুড়ে নিরাপত্তা বেষ্টনি আরও তীব্র করা হল। বাংলাদেশ সরকারের পক্ষ থেকে মোট ৬,০০,০০০ পুলিশ, সেনা এবং অন্যান্য নিরাপত্তাবাহিনী মোতায়েন করা হল নির্বাচনের সুরক্ষাব্যবস্থাকে আরও আঁটোসাটো করার লক্ষ্যে। এই বাহিনীতে রয়েছে র‍্যাব (র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন), বায়ুসেনা, সীমান্ত এবং উপকূলরক্ষীবাহিনীও। যারা আগামীকাল গোটা দেশের মোট ৪০,০০০ নির্বাচনী বুথে পাহারা দেবে।

নববর্ষেই ফল ঘোষণার সম্ভাবনা; রবিবার হাসিনা ও হোসেনের লড়াইয়ে প্রস্তুত বাংলাদেশ

সংবাদসংস্থা এএফপি'র মুখোমুখি হয়ে নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেন, "দেশের জনসংখ্যা অনুযায়ী আমরা বাংলাদেশে সর্বোচ্চ নিরাপত্তাব্যবস্থার বন্দোবস্ত করেছি। আশা করি, শান্তিপূর্ণভাবেই সম্পন্ন হবে আগামীকালের নির্বাচন প্রক্রিয়া"৷ 

কিশোরীদের গোপনাঙ্গে লঙ্কাগুঁড়ো দিয়ে অত্যাচার,হোমের মহিলা কর্মীর বিরুদ্ধে অভিযোগ

প্রায় সাড়ে ষোল কোটি মানুষের দেশে মুসলিম ধর্মাবলম্বী মানুষই সংখ্যাগরিষ্ঠ। এর মধ্যেই নির্বাচনকে কেন্দ্র করে হওয়া হিংসার বলি হয়েছেন ১৩ জন। আহতের সংখ্যা হাজারেরও বেশি। 

প্রধান বিরোধী দল বিএনপি (বাংলাদেশ ন্যাশনাল পার্টি) ভোট বয়কট করেছিল ২০১৪ সালে। তাদের অভিযোগ তাদের কর্মী ও সমর্থকদের ধরে ধরে মারা হচ্ছে যাতে তারা কোনওভাবেই হাসিনার বিরুদ্ধে নিজেদের ভোট সংগঠিত না করতে পারে সেই কারণে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.