This Article is From Dec 25, 2018

উদ্বাস্তু শিবির থেকে তিনদিন রোহিঙ্গাদের বাইরে বেরোনোয় নিষেধাজ্ঞা বাংলাদেশে

এই শনিবার থেকে টানা তিনদিন বাংলাদেশের দক্ষিণ-পূর্ব সীমান্তের জেলা কক্সবাজারে তাদের বসবাস করার জায়গাটির বাইরে রোহিঙ্গা মুসলিমরা পা রাখতে পারবে না৷ আগামী রবিবার বাংলাদেশে সাধারণ নির্বাচন।

উদ্বাস্তু শিবির থেকে তিনদিন রোহিঙ্গাদের বাইরে বেরোনোয় নিষেধাজ্ঞা বাংলাদেশে

বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই নির্বাচনে জিতলে চতুর্থবারের জন্য দেশের প্রধানমন্ত্রী হবেন

কক্সবাজার:

গোটা দেশজুড়ে সাধারণ নির্বাচনের ঠিক আগে একের পর এক হিংসার ঘটনা ঘটায় অতি সতর্ক বাংলাদেশ সরকার প্রায় দশ লক্ষ রোহিঙ্গা মুসলিমের রিফিউজি ক্যাম্প নির্বাচনের সময়টি সিল করে দেওয়ার সিদ্ধান্ত নিল৷ এই শনিবার থেকে টানা তিনদিন বাংলাদেশের দক্ষিণ-পূর্ব সীমান্তের জেলা কক্সবাজারে তাদের বসবাস করার জায়গাটির বাইরে রোহিঙ্গা মুসলিমরা পা রাখতে পারবে না৷ আগামী রবিবার বাংলাদেশে সাধারণ নির্বাচন। মায়ানমার থেকে আসা রোহিঙ্গা উদ্বাস্তুদের তাঁর দেশে স্থান গোটা বিশ্ব থেকে প্রশংসা পাওয়া বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই নির্বাচনে জিতলে চতুর্থবারের জন্য দেশের প্রধানমন্ত্রী হবেন। 

বাংলাদেশের রিফিউজি কমিশনার মহম্মদ আব্দুল কালাম জানান, নির্বাচন কমিশনের নির্দেশানুযায়ী, প্রশাসন কক্সবাজারের গণ্ডির বাইরে রোহিঙ্গাদের পা রাখার ব্যাপারে কঠোর নিষেধাজ্ঞা জারি করেছে। 

সংবাদসংস্থা এএফপি'কে তিনি বলেন, "নিরাপত্তাজনিত সমস্যার কারণে এই পদক্ষেপ গ্রহণ করতে হয়েছে আমাদের। স্বেচ্ছাসেবী কর্মীদের ক্ষেত্রেও এই সিদ্ধান্ত প্রযোজ্য। খুব প্রয়োজন না পড়লে তারা রোহিঙ্গা শিবিরের ভিতরে যেতে পারবেন না"।

.