This Article is From Nov 09, 2018

আদালতের শুনানিতে অংশ নিতে হাসপাতাল থেকে জেলে গেলেন খালেদা

একাধিক দুর্নীতি মামলায় নাম আছে খালেদার।  তার মধ্যে আরও  একটি দুর্নীতি সম্প্রতি প্রমাণিত হয়েছে। তাতে  সাত বছরের  সাজা হয়েছে  তাঁর

Advertisement
ওয়ার্ল্ড

 অন্য একটিদুর্নীতির অভিযোগ প্রমাণিত হওয়ায়  জেলেই রয়েছেন বিএনপি নেত্রী।

Highlights

  • পুনরায় জেলে গেলেন বাংলাদেশের বিরোধী নেত্রী খালেদা জিয়া
  • খালেদাকে ওল্ড ঢাকা জেল হাউজে নিয়ে আসা হয়েছে
  • চিকিৎসকদের সম্মতিতেই খালেদাকে হাসপাতাল থেকে বের করা হয়েছে
ঢাকা :

হাসপাতাল থেকে পুনরায় জেলে গেলেন বাংলাদেশের বিরোধী নেত্রী খালেদা জিয়া। একটি  দুর্নীতির মামলায় শুনানিতে অংশ নিতেই বৃহস্পতিবার  ওল্ড ঢাকা জেল হাউজে নিয়ে আসা হয় খালেদাকে। বিনিউজ 24 জানিয়েছে অসুস্থ হওয়ায় হুইল চেয়ারে করেই হাসপাতাল থেকে জেলে  নিয়ে  আসা হয় তাঁকে।  2007 সালে তেজগাঁও পুলিশ স্টেশনে  দুর্নীতি বিরোধী কমিশন খালেদার নামে একটি  অভিযোগ  দায়ের করে। সেই অভিযোগ পত্রে খালেদা ছাড়া আরও  দশ জনের নাম ছিল। সেই মামলারই শুনানি শুরু হয়েছে। জানা গিয়েছে  কানাডার একটি  সংস্থার সঙ্গে চুক্তি সংক্রান্ত অনিয়মের জন্যই অভিযোগ দায়ের হয়েছিল।                  

বঙ্গবন্ধু  শেখ মুজিব মেডিক্যাল ইউনিভার্সিটির  অধিকর্তা ব্রিগেডিয়ার জেনারেল আল হারুন জানান চিকিৎসকদের বোর্ড খালেদাকে পরীক্ষা করেছে। চিকিৎসকদের সম্মতির ভিত্তিতেই খালেদাকে হাসপাতাল থেকে বের করার সিদ্ধান্ত  হয়েছে।  তিনি এখন সুস্থ আছেন।

 অন্য একটি দুর্নীতির অভিযোগ প্রমাণিত হওয়ায়  জেলেই রয়েছেন বিএনপি নেত্রী। এরই মধ্যে তাঁর চিকিৎসা সংক্রান্ত এক মামলায় আদালত তাঁকে হাসপাতালে  স্থানান্তর করার নির্দেশ দেয়। সেই নির্দেশের ভিত্তিতেই 6 অক্টোবর  হাসপাতালে ভর্তি করা হয় খালেদাকে।  

Advertisement

একাধিক দুর্নীতি মামলায় নাম আছে খালেদার।  তার মধ্যে আরও  একটি দুর্নীতি সম্প্রতি প্রমাণিত হয়েছে। তাতে  সাত বছরের  সাজা হয়েছে  তাঁর।  এমনিতেই অনাথ আশ্রমের টাকা  আত্মসাতের  মামলায় গত বেশ কয়েক মাস ধরে জেলেই আছেন খালেদা। একাধিক মামলায় সাজা  ঘোষণার বিষয়টিকে বিএনপি রাজনৈতিক প্রতিহিংসা হিসেবেই দেখছে। সাধারণ  নির্বাচনের আগে  বিরোধীদের চাপে  রাখতেই এমন সব পদক্ষেপ বলে অনুমান  বিএনপি নেতাদের।           

 



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
Advertisement
Advertisement