This Article is From Dec 21, 2018

সপ্তাহের শেষে বিশেষ সতর্কতা: আজ থেকে টানা তিনদিন ব্যাংক বন্ধ থাকবে

তবে ২৬ ডিসেম্বর  যে ব্যাঙ্ক ধর্মঘটটি  হতে চলেছে সেদিন এটিএম পরিষেবা  বিঘ্নিত হতে পারে। সেদিন  ধর্মঘট ডেকেছে  ইউনাইটেড ফোরাম  অফ ব্যাঙ্ক ইউনিয়নস

সপ্তাহের শেষে বিশেষ সতর্কতা:  আজ থেকে টানা তিনদিন ব্যাংক বন্ধ থাকবে

এই মাসের একুশ ও ছাব্বিশ তারিখ ব্যাংক ধর্মঘট ডাকা হয়েছে

নিউ দিল্লি:

আজ ব্যাংক ধর্মঘটের ডাক দিয়েছে, অল ইন্ডিয়া ব্যাঙ্ক অফিসার্স  কনফেডারেশন। ব্যাঙ্ক কর্মীদের বেতন, সপ্তাহে পাঁচ দিন কাজ-সহ কয়েকটি দাবিকে সামনে  রেখেই চর্চা চলছে  কয়েকদিন ধরে। কিন্তু সমাধান সূত্র বের না হওয়ায় ধর্মঘট ডেকেছে  অফিসার্স  কনফেডারেশন। 

সারা ভারতের সরকারি ব্যাংকের ওপর এই ধর্মঘটের প্রভাব পড়লেও, প্রভাব পড়বে না বেসরকারী ব্যাংক গুলির ওপর।  তাদের ব্যবসা কোনো রকম ভাবেই বিঘ্নিত হবে না আজ।  

ইতিমধ্যে অনেক ব্যাংকই তাদের গ্রাহকদের এই ধর্মঘট সম্পর্কে অবগত করে দিয়েছে।  দুটি সংগঠনের ডাকে  দুদিন ব্যাঙ্ক ধর্মঘট হতে  চলেছে। কিন্তু মাঝে  মাসের শেষ শনিবার, রবিবার এবং বড়দিনের ছুটি পড়ে যাওয়ায় টানা  পাঁচ দিন বন্ধ  থাকবে ব্যাঙ্কের দরজা। মানে জরুরি  প্রয়োজনে টাকা  তুলতে ভরসা সেই এটিএম। এখন  প্রশ্ন এটিএম পরিষেবা  কি স্বাভাবিক থাকতে  চলেছে? তবে আজ ব্যাংক ধর্মঘটের জন্য ব্যাংকের এটিএম পরিষেবা কোনো রকম ভাবেই ব্যাহত হবে না বলেই শোনা যাচ্ছে।  

পাঁচ দিন বন্ধ ব্যাঙ্ক, এটিএম পরিষেবার কী হবে জেনে নিন

তবে ২৬ ডিসেম্বর  যে ব্যাঙ্ক ধর্মঘটটি  হতে চলেছে সেদিন এটিএম পরিষেবা  বিঘ্নিত হতে পারে। সেদিন  ধর্মঘট ডেকেছে  ইউনাইটেড ফোরাম  অফ ব্যাঙ্ক ইউনিয়নস। এই  সংগঠনের পরিধি অনেক বেশি। আর তাছাড়া কয়েকটি দিন ধরে জোগান দিতে দিতে টাকা শেষ হয়ে যাওয়ার আশঙ্কাও থেকে যায়। এ  রাজ্যে প্রায় সাড়ে ন' হাজার এটিএম কাউন্টার আছে। কিন্তু শেষমেশ পরিষেবা কেমন থাকে  সেটাই দেখার।

মাসের শেষে যে কদিন ব্যাংক পরিষেবা ব্যাহত হবে: 

December 21: ব্যাংক অফিসার ইউনিয়ন ধর্মঘট 

December 22: মাসের চতুর্থ শনিবারের জন্য বন্ধ 

December 23: সাপ্তাহিক ছুটির দিন, রবিবার 

December 25: খ্রিসমাসের ছুটি 

December 26: ইউনাইটেড ফোরাম ফ ব্যাংক ইউনিয়ান্সের ডাকে ধর্মঘট 

.