This Article is From Apr 08, 2020

৪.১ মাত্রার ভূমিকম্প বাঁকুড়ায়! মৃদু কম্পন অনুভূত পুরুলিয়া, আসানসোল, দুর্গাপুরেও

রিখটার স্কেলে কম্পনের মাত্রা ৪.১ বলে জানা গিয়েছে। ভূমিকম্পটি মাত্র দুই সেকেন্ড স্থায়ী ছিল। বাঁকুড়া জেলাতেই সবথেকে বেশি অনুভূত হয় এই ভূমিকম্প।

Advertisement
অল ইন্ডিয়া Edited by
বাঁকুড়া:

মৃদু ভূমিকম্পে কেঁপে উঠল পশ্চিমবঙ্গের রাঢ় অঞ্চল! বুধবার সকালেই বাঁকুড়া (Bankura) জেলায় অনুভূত হয় কম্পন। ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজি (National Centre for Siesmology) জানিয়েছে, বুধবার সকাল ১১.২৪ মিনিটে এই ভূমিকম্পটি অনুভূত হয়। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ৪.১ বলে জানা গিয়েছে। আবহাওয়া দফতরের এক অধিকর্তা আরও জানান পৃথিবীর পৃষ্ঠ থেকে ১৫ কিমি গভীরতায় ২৩.৫ ডিগ্রি উত্তর অক্ষাংশ এবং ৮৭.১ ডিগ্রি পূর্ব দ্রাঘিমাংশে এই ভূমিকম্পটি ঘটে।

ভূমিকম্পটি মাত্র দুই সেকেন্ড স্থায়ী ছিল। বাঁকুড়া জেলাতেই সবথেকে বেশি অনুভূত হয় এই ভূমিকম্প। তবে বাঁকুড়া ছাড়াও, পুরুলিয়ার একাধিক অঞ্চল, দুর্গাপুর, আসানসোলও কেঁপে ওঠে। হালকা কম্পন অনুভূত হতেই নিজেদের বাড়ি ঘর ছেড়ে রাস্তায় বেরিয়ে পড়েন সাধারণ মানুষ। ফলে লকডাউন চললেও বাড়ির বাইরে মানুষের ভিড় ছিল চোখে পড়ার মতো। যদিও পরে আতঙ্ক কাটিয়ে ফের বাড়ির ভেতরে ঢুকে পড়েন মানুষ। এই ভূমিকম্পে এখনও কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। বিষয় সম্পত্তির ক্ষতির খবরও নেই বলেই জানিয়েছেন আধিকারিকরা।

Advertisement