This Article is From Mar 12, 2020

বজবজের কাছে মাঝগঙ্গায় ডুবে গেল বাংলাদেশী বার্জ

দুর্ঘটনার জেরে মাঝ গঙ্গায় ডুবে গেল বাংলাদেশী বার্জ। জানা গিয়েছে, মমতাময়ী নামে ওই বার্জের সঙ্গে বৃহস্পতিবার মুখোমুখি সংঘর্ষ হয় কলকাতা বন্দরের একটি জল যানের।

বজবজের কাছে মাঝগঙ্গায় ডুবে গেল বাংলাদেশী বার্জ

জানা গিয়েছে, মমতাময়ী নামে ওই বার্জের সঙ্গে বৃহস্পতিবার মুখোমুখি সংঘর্ষ হয় কলকাতা বন্দরের একটি জল যানের। (ফাইল ছবি)

কলকাতা:

দুর্ঘটনার জেরে মাঝ গঙ্গায় ডুবে গেল বাংলাদেশী বার্জ (Bangladeshi Vessel)। জানা গিয়েছে, মমতাময়ী নামে ওই বার্জের সঙ্গে বৃহস্পতিবার মুখোমুখি সংঘর্ষ হয় কলকাতা বন্দরের একটি জল যানের। সেই সংঘর্ষের জেরেই বজবজের আক্রায় মাঝগঙ্গায় ডুবে গিয়েছে ওই বার্জ । প্রত্যেক্ষদর্শীদের দাবি, "পুরোপুরি ডুবে যাওয়ার আগে আগুন ধরে গিয়েছিল পণ্যবাহী ওই বাংলাদেশী জলযানে। তবে নিরাপদে উদ্ধার করা গিয়েছে মমতাময়ীর ১৩ জন কেবিন ক্রুকে। এই দুর্ঘটনার বিষয়ে কলকাতা পোর্ট ট্রাস্টের মুখপাত্র সঞ্জয় মুখোপাধ্যায় বলেছেন, বন্দরের জলযান ডিভি রবীন্দ্র মেরামতির সামগ্রি নিয়ে তটের দিকে ফিরছিল। সেই সময় বাংলাদেশী বার্জের সঙ্গে সংঘর্ষ হয় ওই যানের। সেই সংঘর্ষের জেরে আক্রার গঙ্গায় ঘটেছে এই দুর্ঘটনা। তবে ওই বার্জের ১৩ জন ক্রু সদস্য নিরাপদ। এদিকে পোর্ট ট্রাস্টের চেয়ারম্যান বিনিত কুমার এই দুর্ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন। 

দৈনিক ২ কোটি গ্যালন জল বেশি পাবে কলকাতা, নতুন প্লান্টের উদ্বোধন মেয়রের

যদিও পোর্ট ট্রাস্টের দাবি, "ঢাকার এই বার্জ ভুল দিকে ভেসে বন্দরের যানকে ধাক্কা মারে। ফলে ক্ষতিগ্রস্ত আমাদের এই জলযান। জানা গিয়েছে, সংঘর্ষের পর বন্দরযানের ক্রু-রা সেই বার্জকে গতি কমিয়ে পিছনে সরে যেতে অনুরোধ করেছিল। কিন্তু সেই নির্দেশ মানতে না পেরে ডুবে যায় সেই বাংলাদেশী জলযান। কলকাতার মমতাময়ীর এজেন্ট হিসেবে কাজ করা অভিপ্রিয়া ভেঞ্চার্স বলেছে, ৯০০ টন ছাই নিয়ে বাংলাদেশ ফিরছিল বার্জটি। দুর্ঘটনার পড়লে আমাদের একটি যান এমভি সানি ক্রু-দের উদ্ধার করে। উদ্ধারকারী জলযান না এসে পৌঁছন পর্যন্ত ১৩ জন ক্রু-কে এই শহরেই থাকতে হবে, জানিয়েছেন অভিপ্রিয়ার কর্ণধার নিত্য সাহা। 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)

.