Read in English
This Article is From May 16, 2018

ডলফিনকে সমুদ্রে ফিরিয়ে দিয়ে, তার প্রাণ বাঁচালেন দুই ভালো সামারিটান: দেখুন সেই ভিডিও

ডলফিন টি সমুদ্রের তীরে চলে এসেছিল

Advertisement
অল ইন্ডিয়া

এই দুই ব্যক্তি ডলফিনকে সমুদ্রে ফেরত পাঠাতে সফল হয়েছে

ওড়িশায় দুই ভালো সামারিটান একটি ঈর্রাওয়াডি ডলফিন কে সমুদ্রে ফিরিয়ে দিয়ে প্রান বাঁচালেন । জানা গিয়েছে, ডলফিন টি সমুদ্রের তীরে চলে এসেছিল। আর এই ঘটনাটি ঘটেছে,মঙ্গলবার সকালে উড়িষ্যার পুরী জেলার বালেশ্বরের সমুদ্র সৈকতে । এবং ডলফিনটিকে বাঁচানোর সেই ভিডিও টি তুলেছেন একজন পার্শ্বগামী।

খড়দারর 'অনারারি ওয়াইল্ডলাইফ ওয়ার্ডেন'-এর তত্ত্বাবধায়ক শুভেন্দু মল্লিক এন ডি টি ভি কে বলেন যে উনি ডলফিন টির বিষয়ে শ্রীবৎস পট্টনায়কের কাছ থেকে জানতে পেরেছেন, যিনি আজ সকাল দশটা নাগাদ দুইজন মানুষকে সমুদ্র সৈকতে এই ডলফিনটি উদ্ধার করতে দেখেন, ও সম্পূর্ণ ঘটনাটির একটি ভিডিও বানিয়ে ফেলেন।

"উনি ওখান থেকে যাচ্ছিলেন এবং সমুদ্রের ওই ডলফিনের দৃশ্য তাকে আকৃষ্ট করে।তারপর মল্লিক বাবু জানান, ওই দুই ব্যক্তি আমায় বলেন, ডলফিনটিকে সমুদ্রে তে ফিরিয়ে দিতে যাতে আমি তাদের উৎসাহিত করি যতক্ষন না বন দপ্তরের লোক আসছে।"

Advertisement
এবং বন দপ্তরের কর্মী আসার আগেই ওই দুই ব্যক্তি ডলফিন টির কোনো ক্ষতি না করে সাফল্যের সঙ্গে তাকে সমুদ্রে ফিরিয়ে দেয়।
মল্লিক আরও বলেন এন ডি টি ভি কে "সব থেকে প্রশংসার বিষয় হলো, ওই দুই ব্যক্তি ডলফিন টির সাথে কোনো ছবি বা  সেলফি তোলার চেষ্টা করেননি, যেমন গত বছর স্পেনে হয়েছিল" । "আমি পট্টনায়ক কে ভিডিও টি তুলতে বলি, তাই জন্যই এই অসাধারণ মুহূর্ত কে চাক্ষুষ করলাম আমরা।"
ওই ভিডিও টি  তে দেখা যাচ্ছে যে ডলফিন টি সাঁতরে চলে যাচ্ছে। মল্লিক বাবু আরো জানান যে একটি কর্মী কে রাখা হয়েছে  এটা দেখার জন্য,ডলফিনটি পুনরায় ফিরে আসে কিনা।

(Video courtesy: Sribatsa Pattanayak)

Advertisement
  .  

via GIPHY


মল্লিক ওই দুই ব্যক্তি দের বাহবা জানিয়ে বলেন, "আপনারা যদি ভিডিও টি দেখেন, তাহলে বুঝবেন ওরা এমন কিছু করেননি যাতে ডলফিন টির কোনো রকম সমস্যা হয়।"
ঈর্রাওয়াডি ডলফিন টি অনেক টা বেলুগার মতো দেখতে, যদিও ভয়ানক হাঙরের সাথে তাদের মিল পাওয়া যায়।বাংলাদেশ ও ভারতের বাইরে এই প্রজাতি বিশেষ নেই বললেই চলে।        
Advertisement