This Article is From Aug 11, 2019

"মনের কথা প্রকাশে এত বাধা!": আক্ষেপ নিয়ে টুইটার ছাড়লেন পরিচালক অনুরাগ কাশ্যপ

'মনের কথা যখন মনেই চেপে রাখতে হবে, সোশ্যাল মিডিয়ায় যখন জানাতেই পারব না, তখন ভার্চুয়াল দুনিয়ায় থেকে লাভ কি?'

নিজের টুইট অ্যাকাউন্ট মুছে দিলেন অনুরাগ কাশ্যপ

নয়া দিল্লি:

'মনের কথা যখন মনেই চেপে রাখতে হবে, সোশ্যাল মিডিয়ায় যখন জানাতেই পারব না, তখন ভার্চুয়াল দুনিয়ায় থেকে লাভ কি?' এই প্রশ্ন ছুঁড়ে নিজের টুইটার অ্যাকাউন্ট মুছে দিলেন (deleted his Twitter account) বলিউডের অন্যতম বিতর্কিত পরিচালক অনুরাগ কাশ্যপ (Filmmaker Anurag Kashyap)। তাঁর দাবি, মনের কথা মুখে আনতেই তাঁর পরিবারের শান্তি বিঘ্নিত হয়েছে। পরিজনেরা একাধিকবার হুমকি ফোন পেয়েছেন। মেয়েকে তুলে নিয়ে গিয়ে ধর্ষণ করার হুমকিও দেওয়া হয়েছে তাঁকে। ফলে, তিনি আর সোশ্যাল দুনিয়ায় থাকতে চান না।

সর্দার প্যাটেলের জন্মবার্ষিকীতে কেন্দ্রশাসিত অঞ্চল হবে লাদাখ, জম্মু-কাশ্মীর

২৩ জুলাই টুইটারে প্রধানমন্ত্রীকে জয় শ্রীরাম ধ্বনি নিয়ে দেশে যে অসন্তোষ ছড়াচ্ছে সেবিষয়ে খোলা চিঠি লিখেছিলেন অনুরাগ। এরপরেই হুমকি ফোন পাওয়ায় শেষের দুটি টুইট মোছার আগে (Quitting Twitter) তিনি জানান, মন খুলে মতামত দিতে পারছেন না তিনি। বলেন, মুখ খুলে যদি সারাক্ষণ ভয়ে ভয়ে থাকতে হয়, নিজের জন্য, পরিবারের জন্য, যদি অনলাইনে মেয়েকে ধর্ষণের হুমকি আসে তাহলে মতামত দেওয়ার চাইতে মুখ বুঁজে থাকাই ভালো। 

দেখুন সেই পোস্ট:

gd6871ig

অনুরাগের টুইটের স্ক্রিন শট

সবাই ভালো থাকুন এই কামনা করে কথা শেষ করছি। মুখ খুলে ভয়ে ভয়ে দিন কাটানোর বদলে এটাই শ্রেয়। বলেন তিনি।

ha8bvv4g

স্ক্রিন শট অনুরাগ কাশ্যপের  টুইটের

অনুরাগ দেশের অস্থির সময়কে পটভূমিকায় রেখে একাধিক ছবি বানিয়েছেন। ব্ল্যাক ফ্রাইডে ছবিতে ১৯৯৩-এর মুম্বই বিস্ফোরণ দেখানো হয়েছিল। গুলাল ছবিতে জায়গা পেয়েছিল ছাত্র রাজনীতি।

টুইটার ডিলিট করার পর ভক্তেরা তাঁকে ফিরে আসার অনুরোধ জানালেও অনেকেই তাঁকে ট্রোল করেছেন সোশ্যালে সক্রিয় রাহুল ইশ্বর অনুরাগের শেষ টুইটের স্ক্রিন শট পোস্ট করে বলেছেন, গণতন্ত্র নিয়ে এই ধরনের মন্তব্য অনুরাগের মুখ থেকে আশা করেনি তিনি। 

'দলীয় কর্মীরাও সুন্দরী কাশ্মীরিদের বিয়ে করতে পারবেন': রসিকতা হরিয়ানা মুখ্যমন্ত্রীর

রাহুলের কথা, "স্বাধীন দেশের নাগরিক হয়ে কেউ মন খুলে মন্তব্য করতে পারবেন না, এটা ঠিক নয়। খুব খারাপ লাগছে অনুরাগজি এভাবে সরে গেলেন। তবে দেশের গণতন্ত্র সম্বন্ধে তাঁর অভিযোগের সঙ্গে আমি একমত নই। আপনি নিজের মতো করে ভালো থাকুন অনুরাগ।" 

উল্লেখ্য, গত মাসেই টুইট করার পর একাধিক হুমকি ফোন পেয়ে প্রশাসনের দ্বারস্থ হয়েছিলেন বিশিষ্ট পরিচালক।

.