This Article is From Mar 16, 2020

সোমবার থেকে ভক্তদের ভোগ বিতরণ বন্ধ হল বেলুড় মঠে

ভোগ বিতরণ বন্ধ করার পাশাপাশি রাশ টানা হচ্ছে ভক্ত সমাগমেও। রামকৃষ্ণ মিশন কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছেন ভক্তদের প্রবেশ নিয়ন্ত্রণ করা হবে।

Advertisement
অল ইন্ডিয়া Edited by (with inputs from PTI)

সোমবার থেকে ভক্তদের ভোগ বিতরণ বন্ধ করে দেওয়া হল বেলুড় মঠে।

Highlights

  • ভক্তদের ভোগ বিতরণ বন্ধ বেলুড় মঠে
  • সোমবার থেকে বন্ধ করে দেওয়া হল ভোগ বিতরণ
  • ভক্ত সমাগমেও রাশ টানা হচ্ছে মন্দির ‌প্রাঙ্গনে

বেলুড় মঠে (Belur Math) ভক্তদের ভোগ বিতরণ বন্ধ করে দেওয়া হল সোমবার থেকে। করোনা ভাইরাসের (Coronavirus)সংক্রমণ রুখতে এই পদক্ষেপ করা হল। বেলুড় মঠের তরফে এক মুখপাত্র সংবাদ সংস্থা পিটিআইকে জানান, রবিবার ৩,০০০ ভক্তের মধ্যে ভোগ বিতরণ করা হয়। তিনি বলেন, ‘‘গতকাল ভোগ প্রস্তুত হয়ে যাওয়ার আগে আমাদের উচ্চ পর্যায়ের কমিটি সিদ্ধান্ত নেয়নি বলে আমরা ঠিক করি দীর্ঘকালীন ঐতিহ্য মেনে ভক্তদের আজও বঞ্চিত করা হবে না। তবে আজ থেকে অনির্দিষ্ট কাল পর্যন্ত কোনও ভোগ বিতরণ করা হবে না।''
ওই মুখপাত্র বলেন, রবিবার সিদ্ধান্ত হয়ে যাওয়ার পর থেকেই অ্যাড্রেস সিস্টেমে বারবার ঘোষণা করা হতে থাকে, ১৬ মার্চ থেকে ভোগ বিতরণ বন্ধ রাখা হচ্ছে।

করোনা আতঙ্কে ১০ দিনের ছুটিতে কমল নাথ, সুপ্রিম কোর্টের দ্বারস্থ বিজেপি

ভোগ বিতরণ বন্ধ করার পাশাপাশি রাশ টানা হচ্ছে ভক্ত সমাগমেও। রামকৃষ্ণ মিশন কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছেন ভক্তদের প্রবেশ নিয়ন্ত্রণ করা হবে। পাশাপাশি দৈনিক যে ধর্মীয় অনুষ্ঠান হত বেলুড় মঠে, তাও আপাতত বন্ধ রাখা হচ্ছে বলে জানিয়ে দেন মুখপাত্র।

Advertisement

এদিকে দক্ষিণেশ্বর কালী মন্দিরেও দর্শনের সময় কমানোর কথা ভাবনাচিন্তা করছেন মন্দির কর্তৃপক্ষ। মন্দির ট্রাস্টের তরফ থেকে কুশল চৌধুরী একথা জানিয়েছেন।

তিনি আরও জানান মন্দিরে প্রবেশের সময় দু'জন ভক্ত যেন তাঁদের মধ্যে দূরত্ব বজায় রাখেন। পাশাপাশি খুব বেশি ভিড় যেন না হয়, সেদিকেও খেয়াল রাখা বলে জানান তিনি। 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement
Advertisement