This Article is From Nov 26, 2019

রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ

Bengal Bypolls: কংগ্রেস এবং তৃণমূল কংগ্রেসের অভিযোগ যে, দিলীপ ঘোষ খড়গপুর সদর বিধানসভা কেন্দ্রের ভোটার না হয়েও সেখানে সাংবাদিক সম্মেলন করেন

রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ

West Bengal: দিলীপ ঘোষ বলেন, "আমি আচরণবিধি লঙ্ঘন করিনি এবং প্রয়োজনীয় সমস্ত অনুমতিই আমার ছিল (ফাইল চিত্র)

কলকাতা:

সোমবার রাজ্যের (West Bengal) খড়গপুর সদর বিধানসভা কেন্দ্রের উপ নির্বাচনের (Bengal Bypolls) সময় রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি (Model Code of Conduct) লঙ্ঘনের অভিযোগ তুলল শাসক দল তৃণমূল কংগ্রেস এবং বিরোধী দল কংগ্রেস। তাঁর বিরুদ্ধে অভিযোগ, দিলীপ ঘোষ খড়গপুর সদর বিধানসভা কেন্দ্রের ভোটার না হয়েও সেখানে উপস্থিত ছিলেন এবং ওই জায়গা থেকেই সাংবাদিক সম্মেলন করেন। 

সোমবার সন্ধ্যায় এই বিষয়টি নিয়ে তৃণমূল কংগ্রেস ও কংগ্রেস নির্বাচন কমিশনে গিয়ে দিলীপ ঘোষের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করে।

উপনির্বাচনেও অশান্তি! বিজেপি প্রার্থী জয়প্রকাশ মজুমদারকে লাথি মেরে ফেলে দেওয়া হল ঝোপে!

"দিলীপ ঘোষ এখন আর সেখানকার বিধায়ক নন। তিনি এখন সাংসদ এবং এমনকি তিনি খড়গপুরের ভোটারও নন। সুতরাং তিনি কোন অধিকারে দলের কন্ট্রোলরুম পরিচালনা করছিলেন? খড়গপুরে থাকার জন্য কি তিনি নির্বাচন কমিশনের অনুমতি নিয়েছিলেন? এর কোনও উত্তর নেই । সোমবার গোটা দিন তিনি কেবল নির্বাচনী পরিবেশকে খারপ করার জন্যেই টেলিভিশন চ্যানেলগুলির সাংবাদিকদের বাইট দিয়ে গেছেন", অভিযোগ করেন তৃণমূল কংগ্রেসের নেতা প্রদীপ সরকার ।

“আমি ভাল হয়ে যাব, বাংলার কী অবস্থা” হামলা নিয়ে বললেন জয়প্রকাশ মজুমদার

যদিও বিজেপির রাজ্য সভাপতি তাঁর বিরুদ্ধে ওঠা ওই সব অভিযোগ খারিজ করে দিয়েছেন। দিলীপ ঘোষ বলেন যে তাঁর কাছে ওই অঞ্চলে থাকার প্রয়োজনীয় অনুমতি রয়েছে। তিনি বলেন, "আমি নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করিনি এবং প্রয়োজনীয় সমস্ত অনুমতি নিয়েই ওখানে ছিলাম আমি। তাই আমার বিরুদ্ধে ওঠা ওই অভিযোগ ভিত্তিহীন,"।

যদিও নির্বাচন কমিশনের তরফ থেকে জানানো হয়েছে যে, তৃণমূল কংগ্রস এবং কংগ্রেসের করা ওই অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে।

.