This Article is From May 31, 2018

মহেশতলা থেকে ব্যাপক ভোটে জয়লাভ করল তৃণমূল

Maheshtala By-Election Result 2018: তৃণমূলের প্রার্থী দুলাল দাস তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ভারতীয় জনতা পার্টির সুজিত কুমার ঘোষকে 62,896 ভোটে পরাজিত করলেন

মহেশতলা থেকে ব্যাপক ভোটে জয়লাভ করল তৃণমূল

Maheshtala By-Election Result 2018: মহেশতলা কেন্দ্রে টিএমসির প্রার্থী জয়লাভ করেছেন

পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেস বৃহস্পতিবার মহেশতলা বিধানসভা কেন্দ্রে চূড়ান্ত মার্জিন বজায় রেখেছে, অন্যদিকে বিজেপি সিপিআই-এমকে নিজের পথ থেকে সরিয়ে দিয়ে দ্বিতীয় স্থান দখল করল।

তৃণমূলের প্রার্থী দুলাল দাস তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ভারতীয় জনতা পার্টির সুজিত কুমার ঘোষকে 62,896 ভোটে পরাজিত করলেন।

যেখানে দাস 1,04,818 ভোট লাভ করেছেন, সেখানে ঘোষ 41,992 ভোট পেয়েছেন।

ত্রিপক্ষীয় প্রতিযোগিতায় বামফ্রন্ট-নেতৃত্বাধীন কমিউনিস্ট পার্টি অফ ইন্ডিয়া-মার্কসবাদী প্রার্থী প্রভাত চৌধুরী, 30,316 ভোট পেয়েছেন।কংগ্রেস তাকে সমর্থন করেছিল।

মহেশতলাতে তৃণমূলের সমর্থকরা জয়ের আনন্দে মেতে উঠেছে। পশ্চিমবঙ্গের দক্ষিণ 24 পরগনা জেলায় মহেশতলা কেন্দ্রটি অবস্হিত।

এই উপ-নির্বাচনে বিজেপি, তৃণমূল, সিপিআই (এম) সংঘর্ষে অবতীর্ণ হয়েছে।এখানে কংগ্রেসকে দেখা যাচ্ছে না।আজ উপ-নির্বাচনের ভোট গণনা শুরু হওয়ার প্রথম ধাপেই তৃণমূল কংগ্রেসের প্রার্থী তার বিরোধী বামপন্থী প্রার্থীর থেকে এগিয়ে আছেন। 

এই কেন্দ্রে এআইটিএমসির হয়ে দুলাল দাসকে দাঁড় করানো হয়েছে। তিনি এমএলএ কস্তুরী দাশের স্বামী।কস্তুরী দাশ মারা যাওয়ার কারণেই এই উপ-নির্বাচনের প্রয়োজনীয়তা দেখা দিয়েছে।অন্যদিকে তৃণমূল বিরোধী শক্তি বিজেপি এই আসনের জন্য সুজিত ঘোষকে দাঁড় করিয়েছে। তিনি হলেন সিবিআই-এর প্রাক্তন জয়েন্ট ডায়রেক্টর।

অন্যদিকে বাম পন্থীরা স্থানীয় প্রভাত চৌধুরীকে এই আসনের প্রার্থী হিসাবে দাঁড় করিয়েছে।



 
.