Read in English
This Article is From Feb 19, 2019

আইএল এবং এফএস নিয়ে উচ্চ পর্যায়ের তদন্ত চেয়ে প্রধানমন্ত্রীকে চিঠি লিখলেন মুখ্যমন্ত্রী

পরিকাঠামো প্রস্তুতকারী সংস্থা  আইএল এবং এফএস-এ দুর্নীতি হয়েছে  অভিযোগ তুলে তদন্তের দাবি জানালেন রাজ্যের  মুখ্যমন্ত্রী   মমতা  বন্দ্যোপাধ্যায়।

Advertisement
অল ইন্ডিয়া

এই পরিস্থিতি কেন তৈরি হল তা জানতেই  উচ্চ পর্যায়ের তদন্ত দাবি জানালেন মমতা।

Highlights

  • আইএল এবং এফএস নিয়ে উচ্চ পর্যায়ের তদন্ত চেয়ে চিঠি লিখলেন মমতা
  • এই পরিস্থিতি কেন তৈরি হল তা জানতেই উচ্চ পর্যায়ের তদন্ত প্রয়োজন
  • এলআইসি এবং এসবিআইয়ের ভূমিকাও খতিয়ে দেখার প্রয়োজনঃমমতা
কলকাতা:

পরিকাঠামো প্রস্তুতকারী সংস্থা  আইএল এবং এফএস-এ দুর্নীতি হয়েছে  অভিযোগ তুলে তদন্তের দাবি  জানালেন রাজ্যের  মুখ্যমন্ত্রী   মমতা  বন্দ্যোপাধ্যায়।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখে মমতা জানিয়েছেন এই সংকটের জেরে লাখ লাখ মানুষ পথে বসেছে।  আইএল এবং এফএস -এ   যারা বিনিয়োগ করেছিলেন তাদের এখন শোচনীয় অবস্থা।  এই পরিস্থিতি কেন তৈরি হল তা জানতেই  উচ্চ পর্যায়ের তদন্ত দাবি জানালেন মমতা।

পুলওয়ামায় হামলার সময় নিয়ে প্রশ্ন তুললেন মমতা বন্দ্যোপাধ্যায়

এলআইসি এবং এসবিআইয়ের ভূমিকাও  ওকে দেখার প্রয়োজন আছে বলে তিনি মনে করেন। চিঠিতে  মুখ্যমন্ত্রী লিখেছেন, এটি একটি বিরাট আর্থিক অনিয়ম এবং  গোটা ব্যাপারটাই হয়েছে কেন্দ্রীয় সরকারের অধীনে।  প্রথমে  নোটবন্দি  এবং  পরে  অনাবশ্যক দ্রুততার সঙ্গে জিএসটি লাগু করায় দেশের অর্থনীতির উপর চাপ তৈরি হয়েছিল। এর সঙ্গে  আই এল এবং এফ এস - এর সমস্যা  তৈরি হয়েছে।  আর এই কারণেই  আমি চাই গোটা  ব্যাপারটা তদন্ত করে  দেখা হোক। আমি মনে  করি এটা  করলেই মানুষের আর্থিক ক্ষতি  ঠেকান সম্ভব।

Advertisement

 মুখ্যমন্ত্রী মনে  করন তদন্ত  করে দোষীদের গ্রেপ্তার  করা দরকার।  যারা মানুষের সঞ্চয় নিয়ে  ছিনিমিনি খেলে তাদের বিরুদ্ধে  ব্যবস্থা  নেওয়া উচিত। গত  অক্টোবর  মাস থেকেই আইএল এবংএফএস- এ সঙ্কট তৈরি হয়েছে। মোট ৯১ হাজার কোটি  টাকা ঋণ আছে  সংস্থার।          

 

Advertisement
Advertisement