Read in English
This Article is From Feb 08, 2019

এবারের সামিট থেকে ২.৮৪ লক্ষ কোটি টাকার বিনিয়োগ প্রস্তাব পেয়েছে রাজ্য: মমতা

রাজ্যের পঞ্চম বিজনেস সামিট থেকে ২.৮৪ লক্ষ কোটি টাকার বিনিয়োগ প্রস্তাব এসেছে বলে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement
Kolkata
কলকাতা:

রাজ্যের পঞ্চম বিজনেস সামিট থেকে ২.৮৪ লক্ষ কোটি টাকার বিনিয়োগ প্রস্তাব এসেছে বলে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শিল্প সম্মেলনকে “দারুণ সফল” বলে মন্তব্য করে মুখ্যমন্ত্রী বলেন, বিনিয়োগের সবচেয়ে ভাল এবং নিরাপদ জায়গায় বাংলা।

তিনি বলেন, “দারুণ ফলাফল হয়েছে। আমাদের বিনিয়োগ প্রস্তাবের অঙ্কে এই ফলাফলের প্রভাব পড়বে”।

পশ্চিমবঙ্গে আরও ১০ হাজার কোটি টাকার বিনিয়োগ করবে রিলায়েন্সঃ মুকেশ

Advertisement

এর আগের শিল্প সম্মেলনে ২.১৯ লক্ষ কোটি টাকার বিনিয়োগ প্রস্তাব পেয়েছিল রাজ্য সরকার। শুক্রবার শেষ হল এবারের শিল্প সম্মেলন। বিভিন্ন ক্ষেত্রে মোট ১৪০ টি মউ সাক্ষরিত হয়েছে এবারের শিল্প সম্মেলনে, ৪৫ টি বিজনেস টু কনজিউমার এবং ১,২০০ টি বিজনেস টু বিজনেস আলোচনা হয়েছে, দুদিনের শিল্প সম্মেলনে। এবারের শিল্প সম্মেলনে পাওয়া বিনিয়োগ প্রস্তাব থেকে রাজ্যে ৮-১০ লক্ষ নতুন কর্মসংস্থান তৈরি হবে বলে আশাবাদী রাজ্য সরকার।

বাংলা সম্পর্কে ধারনা বদলেছে, বিশ্ববঙ্গ বাণিজ্য শিল্প সম্মেলনের মঞ্চ থেকে দাবি মুখ্যমন্ত্রীর

Advertisement

মুখ্যমন্ত্রী বলেন, “কোনও ধর্মঘট নেই, কোনও কর্মবিরতি নেই, কোনও শ্রমিক বসে নেই, যেখানে জিএসটির ফলে ২ কোটি কর্মসংস্থান কমেছে।সেখানে বেকারত্ত্বের হার ৪০ শতাংশ কমাতে সক্ষম হয়েছে বাংলা। আমাদের কর্মসংস্থান তৈরি করতে হবে”।

গ্লোবাল বিজনেস সামিট: রাজ্যে বিনিয়োগের পরিকল্পনা পেপসিকোর

Advertisement

মমতা বন্দ্যোপাধ্যায় আরও বলেন, পরের বছর ২০২০ সালে জানুয়ারির শেষ অথবা ফেব্রুয়ারির প্রথমে শিল্প সম্মেলন হবে। হায়দরাবাদের পর আসবাব প্রস্তুতকারক সংস্থা IKEA (ইকা)-এ রাজ্যে বিনিয়োগ করার ইচ্ছা প্রকাশ করেছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী অমিত মিত্র।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement