Read in English
This Article is From Jul 24, 2018

গণতন্ত্রকে পরিহাসে পরিণত করেছে তৃণমূল, সংসদে বললেন অধীর

অধীরেরে দাবি গায়ের জোরে পঞ্চায়েত নির্বাচনে কোনও লড়াই না করেই   20,000 আসন জিতেছে তৃণমূল। মৃত্যু হয়েছে প্রায় 60  জনের।

Advertisement
Kolkata

ফের একবার বিজেপিকে অস্বস্তি ফেলে শরিক শিবসেনা।

নিউ দিল্লি :

লোকসভার অধিবেশনে তৃণমূলকে তীব্র আক্রমণ করলেন পশ্চিমবঙ্গের কংগ্রেস সভাপতি অধীর চৌধুরি। জিরো আওয়ারে বলতে উঠে সদ্য সমাপ্ত পঞ্চায়েত নির্বাচনের প্রসঙ্গ তুলে ধরে বহরমপুরের সাংসদ বলেন,পশ্চিমবঙ্গে রক্তের স্নান চলছে। গণতন্ত্রকে পরিহাসে পরিণত করে শাসক তৃণমূল লাগামহীন সন্ত্রাস করছে। গায়ের জোরে পঞ্চায়েত নির্বাচনে কোনও লড়াই না করেই   20,000 আসন জিতেছে তৃণমূল। মৃত্যু হয়েছে প্রায় 60 জনের। শুধু তাই নয়  নির্বাচনে অংশ নিতে পারেনি ভোটারদের একটা বড় অংশ। মানুষের সমস্ত অধিকার হরণ করা হয়েছে বলে তাঁর অভিযোগ।

ওই একই পর্বে বলতে ওঠেন ত্রিপুরা উত্তরের সাংসদ জিতেন্দ্র চৌধুরি। তাঁর রাজ্যে সদ্য ক্ষমতায় আসা বিজেপি সরকারকে আক্রমণ করে এই সিপিএম সাংসদ। তিনি বলেন, সরকার তৈরি করার পর থেকে গণতন্ত্রকে হত্যা করে চলেছে বিজেপি। সমস্ত প্রতিষ্ঠানের দখলো চলেও যাচ্ছে অতিডান পন্থীদের হাতে। সমস্যায় পড়ছে সাধারণ মানুষ। তাদের ঠেলে দেওয়া হচ্ছে মৃত্যুর দিকে। এছাড়া এদিন সংসদে বিক্ষোভও দেখান বাম সাংসদরা। তাঁদের দাবি পশ্চিমবঙ্গ ও ত্রিপুরায় যেভাবে গণতন্ত্রকে হত্যা করা হচ্ছে তা বন্ধ করতে হবে। কংগ্রেস সাংসদ দীপেন্দর হুডা আধা সেনার মৃত জওয়ানদের পরিবারকে যথাযথ ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানান। তিনি মনে  করেন এ ক্ষেত্রে সেনা এবং আধা সেনার পরিবারের একই ধরনের সুযোগ-সুবিধা পাওয়া উচিত।

অন্যদিকে এদিন ফের একবার বিজেপিকে অস্বস্তি ফেলে শরিক শিবসেনা। মারাঠাদের সংরক্ষণ নিয়ে সরব হয়ে ওয়াকআউট করে শিবসেনা।    

Advertisement

 



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
Advertisement