This Article is From Nov 19, 2018

ইসলামপুরের স্কুলের মনোনয়ন বাতিল করে দিল রাজ্য, প্রতিবাদে বিক্ষোভ অভিভাবকদের

ঘটনার সময় বিদেশে ছিলেন মুখ্যমন্ত্রী মমতা  বন্দ্যোপাধ্যায়। সেখান থেকে তিনি বলেন এই হামলার নেপথ্যে আছে বিজেপি এবং আরএসএস

ইসলামপুরের স্কুলের মনোনয়ন বাতিল করে দিল  রাজ্য, প্রতিবাদে বিক্ষোভ অভিভাবকদের

সেপ্টেম্বর মাসে এই ইসলামপুরে  শিক্ষক নিয়োগকে কেন্দ্র  করে গোলমাল হয়

হাইলাইটস

  • ইসলামপুরের স্কুলের মনোনয়ন বাতিল করে দিল রাজ্য সরকার
  • কয়েকটি পদ্ধতি গত কারণকে সামনে রেখেই বাতিল হয়েছে অনুমোদন
  • জেলা স্কুল পরিদর্শককে ঘেরাও করে প্রতিবাদে সামিল হলেন অভিভাবকরা
কলকাতা:

ইসলামপুরের স্কুলের মনোনয়ন বাতিল করে দিল  রাজ্য সরকার।  কয়েকটি পদ্ধতি গত কারণকে সামনে রেখেই বাতিল  হয়েছে  অনুমোদন। আর তার প্রতিবাদে বিক্ষোভে সামিল  হলেন অভিভাবকরা । জেলা  স্কুল  পরিদর্শককে  ঘেরাও করা  হয়েছে  বলে খবর। বিস্তারিত জানা গেলেও সূত্রের খবর অনুমোদন টিকিয়ে রাখতে প্রয়োজন এমন কয়েকটি শর্ত পূরণ করতে  পারেনি স্কুল। আর তাই  জন্যই বাতিল হয়েছে  অনুমোদন।

সরকারি তরফে  বলা হয়েছে নভেম্বর মাসের ১৫ তারিখ থেকেই  সরস্বতী শিশু মন্দিরের অনুমোদন বাতিল হয়েছে। কিন্তু এর বাইরে আর কোনও তথ্য দেওয়া হয়নি সরকারের তরফে। জেলা পরিদর্শকের সঙ্গে  কথা বলেও সুরাহা ন হওয়ায় রবিবার বিকেল রাস্তা অবরোধ করেন অভিভাবকরা। ঘেরাওর মুখে  পড়তে হয় জেলা  পরিদর্শককেও। তবে  তিনি আশ্বাস দেন স্কুলের যে সমস্ত  পড়ুয়ার বোর্ড  পরীক্ষা আছে  তাদের কোনও সমস্যা  যাতে না হয় তা  নিশ্চিত  করা হবে।

ইসলামপুরে দুই ছাত্রের মৃত্যুর জন্য RSS ও BJP-কে দায়ি করলেন মুখ্যমন্ত্রী

সেপ্টেম্বর মাসে এই ইসলামপুরে  শিক্ষক নিয়োগকে কেন্দ্র  করে গোলমাল হয়। সংঘর্ষে   প্রাণ যায় দুই ছাত্রের। সেই ঘটনার পর থেকেই সংবাদ শিরনামে  ইসলামপুর।  মৃত ছাত্রদের পরিবারের দাবি পুলিশের গুলিতেই প্রাণ হারান  দুই ছাত্র। সেই দাবি বারে বারে  খারিজ করে আসছে প্রশাসন।

ঘটনার সময় বিদেশে ছিলেন মুখ্যমন্ত্রী মমতা  বন্দ্যোপাধ্যায়। সেখান থেকে তিনি বলেন এই হামলার নেপথ্যে আছে বিজেপি এবং আরএসএস। দাবি মানতে চায়নি বিজেপি। সিবিআই  তদন্তের দাবি জানান দলের রাজ্য সভাপতি  দিলীপ ঘোষ। এবার আবার খবরের শিরোনামে এল উত্তর দিনাজপুরের ইসলামপুর।                                                                                                         



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.