This Article is From Nov 15, 2018

এ রাজ্যেই সদ্যজাতদের জন্য সবচেয়ে বেশি ক্রিটিক্যাল কেয়ার ইউনিট আছেঃ মমতা

দেশের মধ্যে এ রাজ্যেই সদ্যজাতদের জন্য  সবচেয়ে বেশি ক্রিটিক্যাল কেয়ার ইউনিট আছে। সদ্যজাত সুরক্ষা সপ্তাহের শুরুতে টুইট করে  এই বার্তাই দিলেন  রাজ্যের  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এ রাজ্যেই সদ্যজাতদের জন্য সবচেয়ে বেশি ক্রিটিক্যাল কেয়ার ইউনিট আছেঃ মমতা

 প্রতিবছর 15 থেকে 21 নভেম্বর পালিত হয় সদ্যজাত সুরক্ষা সপ্তাহ।

হাইলাইটস

  • সদ্যজাত সুরক্ষা সপ্তাহের শুরুতে টুইট করে এই বার্তাই দিলেন মমতা
  • আজ থেকে শুরু হচ্ছে সদ্যজাত সুরক্ষা সপ্তাহ
  • প্রতিবছর 15 থেকে 21 নভেম্বর পালিত হয় সদ্যজাত সুরক্ষা সপ্তাহ
কলকাতা:

দেশের মধ্যে এ রাজ্যেই সদ্যজাতদের জন্য  সবচেয়ে বেশি ক্রিটিক্যাল কেয়ার ইউনিট আছে। সদ্যজাত সুরক্ষা সপ্তাহের শুরুতে টুইট করে  এই বার্তাই দিলেন  রাজ্যের  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি লেখেন আজ থেকে  সদ্যজাত সুরক্ষা সপ্তাহ শুরু হচ্ছে। আমরা গত সাত বছরে   307 টি এসএনএসইউ ইউনিট চালু  করেছি। এছাড়া  এসএনসিইউ-র সংখ্যাও বেড়েছে। আগে এসএনসিইউ-র 6 টি  ইউনিট ছিল, এখন তা বেড়ে হয়েছে 68 টি।  প্রতিবছর 15 থেকে 21 নভেম্বর পালিত হয় সদ্যজাত সুরক্ষা সপ্তাহ। সদ্যজাতদের চিকিৎসা ক্ষেত্রে সচেতনতা  তৈরি করতেই নেওয়া  হয়েছে  এমন উদ্যোগ।

৪ মাস বাদেও বদলাল না রাজ্যের নাম, কেন্দ্রকে বিঁধলেন মমতা

 ঠিক একদিন আগে শিশু দিবসের শুভেচ্ছা জানিয়ে  টুইট করেন মুখ্যমন্ত্রী  তিনি বলেন, শিশুদের ভাল ভাবে বড় করা জরুরি। ওরাই সমাজের ভবিষৎ। একই সঙ্গে  তাঁর সরকারের একাধিক  প্রকল্পের কথাও তুলে ধরেন মুখ্যমন্ত্রী। শিশুদের কল্যাণে রাজ্য সরকার  শিশু সাথী নামে একটি প্রকল্প শুরু করেছে। সেটির কথা উল্লেখ করেন মমতা। মুখ্যমন্ত্রী লেখেন, শিশু দিবসে শিশুদের ভালবাসা জানাই। আমার ভালবাসা আর আশীর্বাদ তাদের সঙ্গে  আছে। শিশুরাই সমাজের ভবিষৎ। তাদের ভাল ভাবে বড়  করা  জরুরি।  শিশুদের জন্য আমরা  সবুজ সাথির মতো প্রকল্প  চালু করেছি।

শিশুসাথী প্রকল্পটির আওতায় আসে  রাজ্যের সমস্ত  শিশু। এই প্রকল্পের সুবিধা পাওয়ার ক্ষেত্রে পরিবারের রোজগার কোনও মাপকাঠি  নয়। বয়স 12 বছরের কম হলেই হৃদযন্ত্র সংক্রান্ত অস্ত্রপচারের  খরচ দেয় রাজ্য সরকার।

 

        



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.