This Article is From Dec 28, 2018

সংখ্যালঘু বিষয়ক মন্ত্রকের ওয়েবসাইট হ্যাক, গ্রেফতার রায়গঞ্জের যুবক

কেন্দ্রীয় সংখ্যালঘু বিষয়ক মন্ত্রকের ওয়েবসাইট হ্যাক করে গ্রেফতার রায়গঞ্জের যুবক।

Advertisement
Kolkata

সাত দিনের ট্রানজিট রিমান্ডে কেরালায় নিয়ে যাওয়া হয়েছে।

কলকাতা:

কেন্দ্রীয় সংখ্যালঘু বিষয়ক মন্ত্রকের ওয়েবসাইট হ্যাক করে গ্রেফতার রায়গঞ্জের যুবক। পুলিশের দাবি বাবুল হুসেন নামে ওই যুবক ওয়েবসাইট হ্যাক করে তাতে এমন কয়েকটি বৃত্তির কথা লিখে  দিয়েছে যার বাস্তবে কোনও অস্তিত্ব  নেই। সূত্রের খবর, কেরালার এক শিক্ষা অধিকর্তা বাবুলের নামে অভিযোগ দায়ের করেন। তার ভিত্তিতেই  তাকে গ্রেফতার করা হয়েছে। অভিযোগ ওয়েবসাইট হ্যাক করার পর বাবুল সেখানে ‘পোস্ট ম্যাট্রিক স্কলারশিপ' নামে একটি স্কলারশিপের কথা  উল্লেখ করে। কিন্তু আদতে এমন কোনও স্কলারশিপ নেই। কয়েক জন পড়ুয়ার অভিযোগ করায় বিষয়টি প্রকাশ্যে  আসে,। কেরালার শিক্ষা অধিকর্তা পুলিশের দ্বারস্থ হন।

টাকা খরচ করছি আমরা আর কৃতিত্ব নিচ্ছে বিজেপিঃ মমতা

কেরালার পুলিশের তদন্তেই বাবুলের নাম উঠে আসে। রাজ্য পুলিশের সঙ্গে  যোগাযোগ করা হয়। গ্রেফতার হয় অভিযুক্ত। তাকে  সাত দিনের ট্রানজিট রিমান্ডে কেরালায় নিয়ে যাওয়া হয়েছে। তাছাড়া  তার ল্যাপটপ এবং মোবাইলও বাজেয়াপ্ত করেছে  পুলিশ।

Advertisement

কেরালার শিক্ষা অধিকর্তা জানান ওই স্কলারশিপের কথা  উল্লেখ করায় অনেকেই সেটি পেতে আগ্রহী হয়। আর আবেদন করে।  কিন্তু স্বভাবতই টাকা দেওয়া  যায়নি।  এ ধরনের একাধিক অভিযোগ পেয়ে পুলিশে অভিযোগ  করেন অধিকর্তা। শুরু হয় তদন্ত। গ্রেফতার করে কেরালা নিয়ে  যাওয়ার আগে যুবককে কয়েক দফায় জেরা করা হয়েছে। এই ঘটনায় তাকে কেউ সাহায্য করেছিল কিনা সেটা জানার কাজ শুরু হয়েছে। পাশাপাশি  সে ঠিক কেন এমন করল তাও জানার কাজ শুরু হয়েছে।                                                                                                                                                             



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement