This Article is From Sep 13, 2018

গুয়াহাটিতে দলীয় কার্যালয় উদ্বোধন করে বিজেপি-কে আক্রমণ ফিরহাদের

গুয়াহাটিতে তৃণমূল কংগ্রেসের কার্যালয় উদ্বোধন করলেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম।

গুয়াহাটিতে দলীয় কার্যালয় উদ্বোধন করে বিজেপি-কে আক্রমণ ফিরহাদের

এনআরসি-র খসড়া প্রকাশের পর থেকেই বিরোধিতা করে আসছে তৃণমূল।

গুয়াহাটি:

গুয়াহাটিতে তৃণমূল কংগ্রেসের কার্যালয় উদ্বোধন করলেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। দলীয় কার্যালয় উদ্বোধনের পাশাপাশি এনআরসি প্রসঙ্গে বিজেপি উদ্দেশে তোপও দাগলেন তিনি। পরে সাংবাদিকদের মন্ত্রী বলেন, "আমরা অসমে নতুন দপ্তর উদ্বোধন করলাম। রাজ্যবাসীকে বলব এনআরসি সমস্যার বিরুদ্ধে লড়াইয়ে আমাদের পাশে থাকুন। বিজেপি যেভাবে নাগরিকদের দেশ থেকে বিতাড়িত করার খেলায় নেমেছে আমরা তার প্রতিবাদ করছি এবং আগামী দিনেও বিজেপির সাম্প্রদায়িক মেরুকরণের বিরুদ্ধে আমরা সরব হব।"

মাস খানেক আগে এনআরসি-র  চূড়ান্ত খসড়া তালিকা প্রকাশের পর আরও কয়েকজন জন প্রতিনিধিকে নিয়ে অসমে আসেন ফিরহাদ। সেবার তাঁদের শিলচর বিমানবন্দরেই আটকে দেয় প্রশাসন। ফিরে আসেন পরদিন সকলে।

এনআরসি-র বিরোধিতা করায় অসমের অনেক নেতাই তৃণমূল ছেড়ে দেন। কিন্তু ফিরহাদ আগেই জানিয়েছিলেন এখন দলের চেহারা  বদলেছে। গড়বেতা থেকে শুরু করে করিমগঞ্জ এবং শিলচরেও কার্যালয় খোলা হবে বলে জানান তিনি।

এনআরসি-র খসড়া প্রকাশের পর থেকেই বিরোধিতা করে আসছে তৃণমূল। সংসদ ভেতরে বা বাইরে বরাবর লড়াই করে আসছে তৃণমূল। এবার অসমে দলের নতুন কার্যালয় খুলে সেই বিজেপি বিরোধিতার বার্তাই মমতা আরও জোরালো ভাবে দিলেন বলে মনে করা হচ্ছে। এর আগে এ প্রসঙ্গে  একাধিক সুর চড়িয়েছেন মমতা। কখনও বলেছেন এরকম খসড়া প্রকাশ করে নিজের দেশেই নাগরিকদের উদ্বাস্তু কড়ে দেওয়া হল, কখনও আবার বিষয়টিকে বাঙালি খেদাও অভিযান হিসেবে দেখেছেন মমতা।                                               

.