This Article is From Jun 14, 2018

আগামী 18 জুন থেকে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিলেন বাংলার ট্রাক ড্রাইভাররা

ফেডারেশনের সদস্যদের মধ্যে প্রথমে একটি মিটিং বসে। তারপর ঠিক হয় তাঁদের সারা ভারতের ট্রাক ড্রাইভারদের সংগঠনগুলির সঙ্গে এই হরতালে তাঁরাও যোগ দেবেন

Advertisement
অল ইন্ডিয়া
বাংলার ট্রাক ড্রাইভাররা আজ জানিয়েছেন, আগামী 18 জুন থেকে অনির্দিষ্টকালের জন্য ট্রাক ধর্মঘট করবেন তাঁরা। গোটা দেশের ট্রাক ড্রাইভারদের সংগঠনও এই সিদ্ধান্ত অনুমোদন করেছে।ডিজেলের দাম কমার দাবি এবং পুলিশের বাড়াবাড়ির প্রতিবাদেই তাঁদের এই সিদ্ধান্ত।

পশ্চিমবঙ্গের ট্রাক ড্রাইভারদের ফেডারেশনের পক্ষ থেকে জানানো হয়েছে এই সংগঠনের 3.71 লক্ষ সদস্যই এই ধর্মঘটে যোগদান করবেন। গোটা দেশের ট্রাক ধর্মঘটের পাশে থাকার জন্যই এই রাজ্যের ট্রাক ড্রাইভারদের এই সিদ্ধান্ত। অল ইন্ডিয়া কনফেডারেটিং গুডস ভেহিকলস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকেও ডাকা হয়েছে একটি ধর্মঘট।

“আমাদের মূল দাবি হল ডিজেলের দাম কমানো অথবা জ্বালানী তেলে জিএসটি চালু করা”, বলেন ফেডারেশনের সাধারণ সম্পাদক সুভাষ চন্দ্র বোস।

Advertisement
সুভাষ বাবু বলেন তৃতীয় পক্ষের বিমা’র প্রিমিয়ামও অত্যন্ত উদ্বেগজনক একটি ব্যাপার। যে কারণে, ট্রাক ড্রাইভাররা অবিলম্বে চাইছেন ডিজেলের মূল্য হ্রাস হোক। তিনি জানান, পুলিশ এবং মোটর ভেহিকলস ডিপার্টমেন্টের আধিকারিকদের বিরূদ্ধেও তীব্র প্রতিবাদ জানাবে তাঁদের ফেডারেশন।

ফেডারেশনের সদস্যদের মধ্যে প্রথমে একটি মিটিং বসে। তারপর ঠিক হয় তাঁদের সারা ভারতের ট্রাক ড্রাইভারদের সংগঠনগুলির সঙ্গে এই হরতালে তাঁরাও যোগ দেবেন। আগামী 18 তারিখ থেকে।

Advertisement
অনির্দিষ্টকালের এই ট্রাক ধর্মঘটের ফলে স্বাভাবিকভাবেই অত্যন্ত ক্ষতিগ্রস্ত হবে সাধারণ মানুষ। রাজ্য মাছ, ডিম, ফল এবং মশলাপাতির জোগান কম হয়ে যাওয়ার ফলে এই সব পণ্যের দামও বেড়ে যাওয়ার সম্ভাবনাও প্রবল।

(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
Advertisement