This Article is From Jun 24, 2019

"তৃণমূল আশ্রিত দুষ্কৃতী"দের হাতেই খুন দলের দুই কর্মী, অভিযোগ সিপিআইএমের

সংবাদমাধ্যমের বিরুদ্ধে আক্রণ শানিয়ে বলা হয়েছে, বামেদের বিরুদ্ধে আক্রমণ মূল স্ব্রোতের সংবাদমাধ্যমগুলিতে সঠিক প্রচার পাচ্ছে না।

Advertisement
অল ইন্ডিয়া
নিউ দিল্লি :

উত্তর ২৪ পরগনার আমডাঙ্গা ও দক্ষিণ ২৪ পরগনার মথুরাপুরে দলের দুই কর্মীকে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরাই খুন করেছে বলে অভিযোগ করল সিপিআইএম। পাশাপাশি এর পিছনে প্রশাসনেরও প্রচ্ছন্ন মদত রয়েছে বলেও অভিযোগ তাদের। ২২ জুন, উত্তর ২৪ পরগনার আমডাঙ্গায় খুন হন তাজিমুল করিম।সেই রাতেই, দক্ষিণ ২৪ পরগনার মথুরাপুরে নিজামুদ্দিনমণ্ডল নামে আরেক বামফ্রন্ট কর্মীকে পযেন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি করে খুন করা হয়।সিপিআইএমের পলিটব্যুরোর এক বিবৃতিতে বলা হয়েছে, “দলের সক্রিয় কর্মী তাজিমুল করিমকে খুনের হুমকি দিয়ে, দীর্ঘদিন বাড়ি ছেড়ে থাকতে বাধ্য করা হয়েছিল”।

স্বাভাবিক হচ্ছে ভাটপাড়া, তৃণমূল-বিজেপি সংঘর্ষের ঘটনায় এখনও পর্যন্ত গ্রেফতার ৮

বিবৃতিতে আরও বলা হয়েছে, “লোকসভা নির্বাচনের ফলাফলের পর তিনি বাড়ি ফেরেন। ভোটের সময় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন নিজামুদ্দিন এবং সিপিআইএমের পোলিং এজেন্ট ছিলেন তিনি”।  বিবৃতিতে আরও বলা হয়েছে, “লোকসভা নির্বাচনের ফলাফলের পর তিনি বাড়ি ফেরেন। ভোটের সময় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন নিজামুদ্দিন এবং সিপিআইএমের পোলিং এজেন্ট ছিলেন তিনি”। বিবৃতিতে আরও বলা হয়েছে, তৃণমূলের বিরুদ্ধে লাগাতার প্রচার হওয়া সন্ত্রাসের রাজনীতি থেকে তারা কোনও শিক্ষা নেয় নি, এবং তা সিপিএম ও বামেদের ক্ষেত্রে তা কার্যকর করা হচ্ছে।

Advertisement

বিজেপিতে যোগ দিলেন তৃণমূল বিধায়ক উইলসন চম্প্রামারি

পলিটব্যুরোর তরফে জারি করা বিবৃতিতে আরও বলা হয়েছে, “যদিও বিষয়টি পারিবারিক, প্রশাসনের জঘন্য কাজ, এবং দোষীদের বিরুদ্ধে মামলা রুজু করা থেকে বিরত থাকা এবং ভুক্তভোগী পরিবারগুলিকে সুবিচার দেওয়া থেকে বিরত থাকা চলছে”। বাংলায় তাদের দলের দুই নেতা খুন হওয়ার ঘটনায় ক্ষোভ ও দুঃখ প্রকাশ করেছে পলিটব্যুরো এবং “তৃণমূলের সঙ্গে দুষ্কৃতীদের যোগাযোগ”র অভিযোগ তোলা হয়েছে তাদের বিবৃতিতে।

Advertisement

দলের ৯৯.৯% কর্মী কঠোর পরিশ্রমী, ‘কাটমানি' নিয়ে সংবাদ বিকৃত করেছে সংবাদমাধ্যম: তৃণমূল

 সংবাদমাধ্যমের বিরুদ্ধে আক্রণ শানিয়ে বলা হয়েছে, বামেদের বিরুদ্ধে আক্রমণ মূল স্ব্রোতের সংবাদমাধ্যমগুলিতে সঠিক প্রচার পাচ্ছে না। তাদের অভিযোগ,বরং রাজ্যে আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি  ও বিজেপি-তৃণমূলের সন্ত্রাসের কথাই তুলে ধরা হচ্ছে।

Advertisement

পলিটব্যুরোর তরফে জারি করা বিবৃতিতে বলা হয়েছে, “এই প্রচার শুধুমাত্র দুটি দলের রাজনীতিকে কেন্দ্র করেই চলছে”। তাদের অভিযোগ, “দুই শহিদ পরিবারের প্রতি পলিটব্যুরো আবারও তাদের সমবেদনা ও সহমর্মিতা জানাচ্ছে।তাদের দুঃখ দূরীকরণে দল তাদের যথাসম্ভবভাবে সাহায্য করবে”।

Advertisement