This Article is From Jun 24, 2019

স্বাভাবিক হচ্ছে ভাটপাড়া, তৃণমূল-বিজেপি সংঘর্ষের ঘটনায় এখনও পর্যন্ত গ্রেফতার ৮

গত ২৩ মে লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণার দিন থেকেই নির্বাচন পরবর্তী হিংসার বারবার উত্তপ্ত হয়ে উঠেছে ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের ওই এলাকা।

Advertisement
Kolkata
কলকাতা:

ক্রমশই স্বাভাবিক হচ্ছে উত্তর ২৪ পরগনার ভাটপাড়ার (Bhatpara) পরিস্থিতি। গত সপ্তাহে রাজনৈতিক হিংসার জেরে উত্তপ্ত হয়ে ওঠে ওই অঞ্চল। ঘটনার তদন্তে নেমে ইতিমধ্যেই ৮ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানা গেছে। সোমবার ভাটপাড়ায় (Bhatpara) খুলেছে বিদ্যালয়, স্বাভাবিক হয়েছে গণ পরিবহনও ব্যবস্থাও। তবে এলাকার শান্তি শৃঙ্খলা বজায় রাখতে ব্যারাকপুরের পুলিশ কমিশনার মনোজ কুমার বর্মার নেতৃত্বে চলে রুটমার্চ।  পাশাপাশি বিভিন্ন বিদ্যালয় সংলগ্ন এলাকার নিরাপত্তা সুনিশ্চিত করতে সেখানেও টহল  দিয়েছে পুলিশ বাহিনী।পুলিশ কমিশনার মনোজ কুমার বর্মা বলেন, “আমরা ইতিমধ্যেই ৮ জনকে গ্রেফতার করেছি, রবিবার ৬০ টি দেশি বোমাও উদ্ধার করেছি। পরিস্থিতি ক্রমশই স্বাভাবিক হচ্ছে, বন্ধ বিদ্যালয়গুলি খোলা হয়েছে এবং বাস চলাচল স্বাভাবিক রয়েছে”।

দলের ৯৯.৯% কর্মী কঠোর পরিশ্রমী, ‘কাটমানি' নিয়ে সংবাদ বিকৃত করেছে সংবাদমাধ্যম: তৃণমূল

তিনি আরও জানান যে, যেহেতু গত দুদিনে ভাটপাড়া (Bhatpara)ও সংলগ্ন অঞ্চলে নতুন করে কোনো অশান্তি ছড়ায় নি তাই ধীরে ধীরে খুলতে শুরু করেছে বন্ধ দোকানপাটও। তবে বহিরাগত কাউকে এলাকায় নজরে এলে তাঁদের পরিচয় খতিয়ে দেখা হচ্ছে।

Advertisement

প্রাক্তন তৃণমূল নেতা অর্জুন সিং, যিনি দলবদল করে বিজেপিতে(BJP) গিয়ে গেরুয়া দলের টিকিটে ব্যারাকপুর লোকসভা কেন্দ্র থেকে জয়লাভ করেছেন, তিনি স্থানীয় ব্যবসায়ীদের সঙ্গে একটি বৈঠক সারেন। ওই বৈঠকে স্থানীয় সাংসদ অর্জুন ব্যবসায়ীদের তাঁদের ব্যবসা ফের চালু করার কথাও বলেছেন বলে জানা গেছে।

বিজেপি যেন ‘জঙ্গি সংগঠন, গুন্ডা ভাড়া করে এনেছে রাজ্যে': তৃণমূল

Advertisement

গত ২৩ মে লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণার দিন থেকেই নির্বাচন পরবর্তী হিংসার বারবার উত্তপ্ত হয়ে উঠেছে ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের ওই এলাকা। গত বৃহস্পতিবার ভাটপাড়ায় তৃণমূল-বিজেপি  সংঘর্ষ (TMC-BJP clash) চলাকালীন পুলিশ গুলি চালালে ২ জনের মৃত্যু হয় বলে অভিযোগ, আহত হন আরও বেশ কয়েকজন। এরপরই এলাকার পরিস্থিতি এবং শান্তি শৃঙ্খলা বজায় রাখতে প্রশাসনের তরফ থেকে ১৪৪ ধারা জারি করা হয়।

Advertisement