This Article is From Sep 02, 2019

হাসপাতালে অর্জুন সিং-কে দেখতে গিয়ে আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুললেন রাজ্যপাল

রবিবারের ঘটনার প্রতিবাদে ব্যারাকপুরে সোমবার ১২ ঘন্টার বনধের ডাক দিয়েছে বিজেপি।

হাসপাতালে অর্জুন সিং-কে দেখতে গিয়ে আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুললেন রাজ্যপাল

রবিবার রাজনৈতিক সংঘর্ষে মাথায় আঘাত লাগে বিজেপি সাংসদ অর্জুন সিং-এর

কলকাতা:

রবিবার কাঁকিনাড়ায় সংঘর্ষে আহত বিজেপি সাংসদ অর্জুন সিং-কে (Arjun Singh) দেখতে গেলেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankar)। সোমবার সকালে ব্যারাকপুরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন বিজেপি সাংসদকে দেখতে যান তিনি। সেখানেই রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে প্রশ্ন তোলেন রাজ্যপাল। ব্যারাকপুরের কাঁকিনাড়ায় (Kankinara) রবিবার রাজনৈতিক সংঘর্ষে মাথায় আঘাত লাগে বিজেপি সাংসদ অর্জুন সিং-এর। তাঁর অভিযোগ, বিজেপির দলীয় কার্যালয় তৃণমূল কর্মীরা দখল করে নেওয়ার প্রতিবাদে “শান্তিপূর্ণ প্রতিবাদ” করছিলেন তিনি। সেই সময় লাঠিচার্জ করেন ব্যারাকপুরের পুলিশ কমিশনার মনোজ ভার্মা, সেই আঘাতের কারণেই মাথায় চোট লেগেছে।

অর্জুন সিংয়ের উপর হামলায় ব্যারাকপুর বনধে ফের পুলিশের সঙ্গে সংঘর্ষ বিজেপির

অর্জুন সিংকে দেখে বেরিয়ে সাংবাদিকদের রাজ্যপাল জগদীপ ধনকড় বলেন, “সবাইকে নিয়ম মেনে চলতে” হবে। তিনি বলেন, “আমি দিল্লিতে ছিলাম, গুরুতর ঘটনার ঘটনায়, অর্জুন সিংকে দেখতে আমি সফর ছোটো করে চলে আসি। এই পরিস্থিতিতে আমি উদ্বিগ্ন”।

রাজ্যপাল হিসেবে শপথগ্রহণের পর এই প্রথমবার রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন জগদীপ ধনকড়। তিনি বলেন, “এই সমস্ত সন্ত্রাস দেখে আমি ব্যথিত। শিক্ষক, চিকিৎসক, আইনজীবী এবং সাংবাকিকদের সঙ্গে কোনও ঘটনা ঘটলে আমি ব্যথিত হই”।

এদিকে, রবিবারের ঘটনার প্রতিবাদে ব্যারাকপুরে সোমবার ১২ ঘন্টার বনধের ডাক দিয়েছে বিজেপি। সোমবার সকালেই টিটাগড় এলাকায় সংঘর্ষ দেখা দেয় বনধকে ঘিরে। বিজেপির বেশ কয়েকজন সমর্থক ও পুলিশ ওই সংঘর্ষে আহত হন।

আক্রান্ত অর্জুন সিং, ব্যারাকপুরে বিজেপির ডাকা ১২ঘণ্টার বনধে নাজেহাল মানুষ

সোমবার সকাল ৬ টায় ব্যারাকপুর এলাকায় এই বনধ শুরু হয় কাঁকিনাড়ায় রেল অবরোধের মাধ্যমে। বিজেপি সমর্থকরা দলীয় পতাকা নিয়ে মিছিল করতে শুরু করেন এবং তৃণমূল কংগ্রেস সরকারের বিরুদ্ধে স্লোগান দিতে থাকেন। টিটাগড়ে, পুলিশ বিজেপি সমর্থকদের একটি সড়ক অবরোধ উঠিয়ে দিতে লাঠিচার্জ করে। ওই সংঘর্ষেই বেশ কয়েকজন পুলিশ ও বিজেপির দলীয় সমর্থক আহত হয়েছেন।

লোকসভা নির্বাচনের আগে তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগদান করেন অর্জুন সিং। এবারের লোকসভা নির্বাচনে পদ্মফুলের টিকিটে ব্যারাকপুর কেন্দ্রে প্রতিদ্বন্দ্বীতা করেন তিনি। তৃণমূল প্রার্থী দিনেশ ত্রিবেদীকে ১৪,৮৫৭ ভোটের ব্যাবধানে হারিয়ে ব্যারাকপুরে পদ্ম ফোটান।

গত ২৩ মে লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণার দিন থেকেই নির্বাচন পরবর্তী হিংসার বারবার উত্তপ্ত হয়ে উঠেছে ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের ওই এলাকা। গত জুন মাসে ভাটপাড়ায় তৃণমূল-বিজেপি  সংঘর্ষ চলাকালীন পুলিশ গুলি চালালে ২ জনের মৃত্যু হয় বলে অভিযোগ, আহত হন আরও বেশ কয়েকজন। এরপরই এলাকার পরিস্থিতি এবং শান্তি শৃঙ্খলা বজায় রাখতে প্রশাসনের তরফ থেকে ১৪৪ ধারা জারি করা হয়।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.