This Article is From Oct 30, 2018

বঞ্চনার শিকার হওয়া প্রতিটি মানুষকে আশ্রয় দেবে বাংলাঃ মমতা বন্দ্যোপাধ্যায়

কেন্দ্রের বিজেপি সরকারকে এনআরসি নিয়ে তীব্র আক্রমণ করে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বললেন, কারও সামনে মাথা নত করবে না বাংলা।

Advertisement
Kolkata Translated By

অসম থেকে বাঙালিদের, গুজরাট থেকে বিহারীদের তাড়ানো নিয়ে বিজেপিকে দায়ী করেন তিনি

শিলিগুড়ি:

কেন্দ্রের বিজেপি সরকারকে এনআরসি নিয়ে তীব্র আক্রমণ করে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বললেন, কারও সামনে মাথা নত করবে না বাংলা। শুধু তাই নয়। যে যে মানুষ এই বিভেদ ও বঞ্চনার শিকার হয়েছেন, তাঁদের সকলকে আশ্রয় দেবে এই রাজ্য।  "বাংলা কখনও কারও কাছে মাথা নিচু করেনি। কেন্দ্রের শাসক দল আওয়াজ তুলেছে- বাঙালি হঠাও। কিন্তু বাংলায় এসব চলবে না।

এখানে আমরা সকলকে ভালোবাসি। সবাইকেই এক চোখে দেখি। সে তিনি বিহারী, অসমিয়া, নেপালি, বাঙালি, শরণার্থী, অন্ত্যজ শ্রেণি, তফশিলি জাতি না উপজাতি যে ধর্ম বা বর্ণের মানুষই হন না কেন", দু'দিনের উত্তরবঙ্গ সফরে গিয়ে এই কথা বলেন মমতা। তিনি আরও বলেন, "আমাদের ভাই-বোনরা যদি কোথাও কোনওভাবে কোনওরকম বিভেদের সম্মুখীন হন, তাহলে তাঁরা বাংলায় আসুন। বাংলা তাঁদের ভালোবেসে আশ্রয় দেবে"। 

অসমের প্রসঙ্গে কথা বলতে গিয়ে তিনি বলেন, " অসমে কী হচ্ছে এখন? 'আসল ভোটার'দের খোঁজার নাম করে চল্লিশ লক্ষ মানুষকে তালিকা থেকে উৎখাত করে দিয়েছে ওরা। ভাবা যায়! আপনারা বুঝতে পারছেন কী চলছে? এত প্রতিশ্রুতি দিয়ে ওরা শেষমেশ চল্লিশ লক্ষ মানুষকে সম্পূর্ণভাবে মুছে ফেলতে চাইছে? মানুষ আত্মহত্যা করছে লজ্জায়, হতাশায়"। 

Advertisement

অসম থেকে বাঙালিদের এবং গুজরাট থেকে বিহারীদের তাড়ানো নিয়ে সরাসরি বিজেপিকে দায়ী করেন তিনি।

Advertisement