This Article is From Jul 27, 2018

সাব-টাইটেল ছাড়াই সিবিএফসি'র সার্টিফিকেট পাওয়া নিয়ে বিতর্কে উড়নচণ্ডী

টলিউডের প্রখ্যাত তারকা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের প্রযোজনা সংস্থার তৈরি ছবি ‘উড়নচণ্ডী’ সাব-টাইটেল ছাড়াই প্রেক্ষাগৃহে চলবে বলে জানা গিয়েছে।

সাব-টাইটেল ছাড়াই সিবিএফসি'র সার্টিফিকেট পাওয়া নিয়ে বিতর্কে উড়নচণ্ডী

উড়নচণ্ডীর সাব-টাইটেল দেওয়া ভার্শনটি তাঁরা গত 11 ও 12 জুলাইয়ে সিবিএফসি অফিসে জমা দিয়েছিলেন।

কলকাতা:

টলিউডের প্রখ্যাত তারকা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের প্রযোজনা সংস্থার তৈরি ছবি ‘উড়নচণ্ডী’ সাব-টাইটেল ছাড়াই প্রেক্ষাগৃহে চলবে বলে জানা গিয়েছে। সিবিএফসি’র কলকাতার অফিস থেকে এই ছবিটিকে ছাড় দেওয়া হলেও সাব-টাইটেল ব্যবহারের অনুমতি মেলেনি। ছবিটির সহকারী প্রযোজক সৃজনী রায় সংবাদসংস্থা পিটিআইকে বলেন, উড়নচণ্ডীর সাব-টাইটেল দেওয়া ভার্শনটি তাঁরা গত 11 ও 12 জুলাইয়ের মধ্যে সিবিএফসি অফিসে জমা দিয়েছিলেন। তবু, যে সার্টিফিকেটটি সিবিএফসি অফিস থেকে দেওয়া হয়েছে, তাতে কেবল উল্লেখ করা আছে ‘উড়নচণ্ডী(বাংলা)(রঙিন)(2-ডি)’। “এই পরিস্থিতিতে আগামী 3 অগস্ট ছবিটিকে সাব-টাইটেল ছাড়াই রিলিজ করতে চলেছি আমরা। প্রচুর আর্থিক ক্ষতি স্বীকার করে নিয়েই রিলিজ করা হচ্ছে ছবিটি। সাব-টাইটেল না থাকার কারণে অবাঙালি দর্শকের কাছে পৌঁছানোই যাবে না ছবিটি নিয়ে”, বলেন সৃজনী রায়।

স্বাধীনতার সন্ধান পাওয়ার খোঁজে বেরোনো তিনজন নারীর গল্প এই ‘উড়নচণ্ডী’। ছবিটির পরিচালক অভিষেক সাহা। সিবিএফসি এবং ইমপাকে এই বিষয়টি জানিয়ে চিঠি দিয়েছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। তাঁর চিঠির বয়ানকে আরও বিস্তৃত করে সৃজনী বলেন, “এই ব্যাপারে লিখিত অভিযোগ করে একটি স্ট্যাম্প পেপার জমা দিতে বলা হয় আমাদের। আমরা যে ‘উইদ সাবটাইটেলস’ কথাটি সেনসরের কার্ডে চাইছি, উল্লেখ করতে বলা হয় সেটিও। আমরা ঠিক সেইভাবেই সমস্ত কাজটা করেছিলাম। অথচ ছবিটির সার্টিফিকেট পাওয়ার পর দেখা যাচ্ছে, সেখান থেকে ‘উইদ সাবটাইটেলস’ শব্দ দুটিই বাদ পড়ে গিয়েছে”।    



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)

.