This Article is From Feb 11, 2019

রাজ্য পুলিশের থেকে 'বাঁচতে' সুপ্রিম কোর্টের শরণাপন্ন হলেন ভারতী ঘোষ

গত সপ্তাহেই বিজেপিতে যোগ দিয়েছেন প্রাক্তন আইপিএস অফিসার ভারতী ঘোষ। এবার, তাঁর বিরুদ্ধে পশ্চিমবঙ্গ পুলিশের করা দুর্নীতির মামলাটির বিরুদ্ধে লড়াইয়ের জন্য শীর্ষ আদালতের দারস্থ হলেন তিনি।

Advertisement
অল ইন্ডিয়া

ভারতী ঘোষের বিরুদ্ধে সাতটি মামলা রয়েছে।

নিউ দিল্লি:

গত সপ্তাহেই বিজেপিতে যোগ দিয়েছেন প্রাক্তন আইপিএস অফিসার ভারতী ঘোষ। এবার, তাঁর বিরুদ্ধে পশ্চিমবঙ্গ পুলিশের করা দুর্নীতির মামলাটির বিরুদ্ধে লড়াইয়ের জন্য শীর্ষ আদালতের দ্বারস্থ হলেন তিনি। সুপ্রিম কোর্টকে এক সময়ের ‘মমতা ঘনিষ্ঠ' এই আইপিএস অফিসার জানান, "গত সপ্তাহের একটি মামলা নিয়ে সব মিলিয়ে তাঁর বিরুদ্ধে মোট সাতটি অভিযোগ দায়ের করা হয়েছে"। তাঁর বিরুদ্ধে গত বছরের ১ অক্টোবর অর্থ জালিয়াতি ও সোনা কেনার জন্য অবৈধভাবে নিষিদ্ধ নোট আদানপ্রদানের জন্য মামলা দায়ের করার পর যে গ্রেফতারের কথাটা উঠেছিল, তা থেকে তাঁকে মুক্তি দেয় সুপ্রিম কোর্ট। তখনই বিচারপতি এ কে সিক্রি এবং বিচারপতি এস আব্দুল নাজিরের বেঞ্চ জানায় যে, এই মামলায় তাঁর আবেদন ফের শোনা হয়ে ১৯ ফেব্রুয়ারি।

তৃণমূল বিধায়ক খুনের এফআইআরে মুকুল রায়ের নাম, গ্রেফতার ২

অন্যদিকে, তাঁর কৌঁশুলি বর্ষীয়ান আইনজীবী রঞ্জিত কুমার বলেন, "ভারতী ঘোষের বিরুদ্ধে সাতটি মামলা রয়েছে। যাদের মধ্যে প্রতিটি হল ২০১৬ সালে দায়ের করা মামলা"। তিনি জানান, "পুলিশ, ভারতী ঘোষকে কোনওরকম নিরাপত্তাই দিচ্ছে না। যা, একেবারেই অনভিপ্রেত"। তিনি আরও বলেন, আগের বছরের মতোই চলতি বছরেও তাঁর গ্রেফতারি পরোয়ানা না-মঞ্জুর করে দেওয়া উচিত শীর্ষ আদালতের।

Advertisement

যদিও, পশ্চিমবঙ্গ সরকারের আইনজীবী কপিল সিবল জানান, "তিনি গ্রেফতারি থেকে বাঁচতে লিখিত পিটিশন দিয়েছিলেন। যা কোনওভাবেই মানা যায় না"।   

Advertisement