This Article is From Dec 05, 2018

বুলন্দশহরের ঘটনাকে 'বড় ষড়যন্ত্র' বললেন উত্তরপ্রদেশের পুলিশপ্রধান

সোমবার উত্তরপ্রদেশের বুলন্দশহরে গো-হত্যার অভিযোগে যে হিংসাত্মক তাণ্ডব চলল তাকে 'বড় ষড়যন্ত্র' বলে অভিহিত করলেন উত্তরপ্রদেশের পুলিশ প্রধান।

বুলন্দশহরের ঘটনাকে 'বড় ষড়যন্ত্র' বললেন উত্তরপ্রদেশের পুলিশপ্রধান

বুলন্দশহরের হিংসায় ২০ বছরের এক যুবকও প্রাণ হারায়

লখনউ:

সোমবার উত্তরপ্রদেশের বুলন্দশহরে গো-হত্যার অভিযোগে যে হিংসাত্মক তাণ্ডব চলল তাকে 'বড় ষড়যন্ত্র' বলে অভিহিত করলেন উত্তরপ্রদেশের পুলিশ প্রধান। এই পাশবিক হত্যা নিয়ে এই প্রথম আজ মন্তব্য করলেন উত্তরপ্রদেশ পুলিশ প্রধান। গ্রামের পাশের জঙ্গলে গো-মাংস পড়ে থাকায় উত্তেজনা ছড়ায় প্রবলভাবে। সেই উত্তেজনা নিয়ন্ত্রণ করতে পুলিশবাহিনী নিয়ে এলাকায় গিয়েছিলেন ইনস্পেকটর সুবোধ কুমার সিং। সেই সময়ই প্রায় ৪০০ জন দুষ্কৃতি মিলে তাঁকে হত্যা করে পাথর দিয়ে। ওই ঘটনায় একজন ২০ বছর বয়সী যুবকও প্রাণ হারায়। 

 

"বুলন্দশহরের ঘটনাটা একটা বিরাট ষড়যন্ত্র ছাড়া আর কিছুই নয়। এটা কেবল আইনশৃঙ্খলার সমস্যাই নয়। ওই পশুর দেহাবশেষ ওখানে গেলই বা কী করে? কে ওখানে তা এনেছিল? কী পরিস্থিতিতেই বা এনেছিল?", প্রশ্ন তোলেন ডিরেক্টর জেনারেল অব পুলিশ ওপি সিং। 

 

ভারতের সবথেকে বেশি রাজনৈতিকভাবে গুরুত্বপূর্ণ রাজ্যটির বুলন্দশহরের ঘটনাটি কোনও সাম্প্রদায়িক দাঙ্গা লাগানোর উদ্দেশ্যে ঘটেছে তাও খতিয়ে দেখছে পুলিশ। লোকসভা নির্বাচনের কয়েক মাস আগে এই ঘটনা যে উত্তরপ্রদেশের রাজনৈতিক পরিস্থিতিকে আরও জটিল করে তুলেছে, তা মনে করছে রাজনৈতিকমহল।

1monmm1

 

.