This Article is From May 21, 2018

বিহার বোর্ডের দশম ও দ্বাদশ শ্রেণির ফলাফল নিয়ে আপডেট

বিহার বোর্ডের দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষার ফলাফলের দিনক্ষণ এখনও অনিশ্চিত। বোর্ডের তরফ থেকে এখনও কোনও দিন-ঘোষণা হয়নি।

বিহার বোর্ডের দশম ও দ্বাদশ শ্রেণির ফলাফল নিয়ে আপডেট

বিহার বোর্ডের দশম ও দ্বাদশ শ্রেণির ফল ঘোষণার দিন এখনও অনিশ্চিত।

নিউ দিল্লি: বিহার বোর্ডের দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষার ফলাফলের দিনক্ষণ এখনও অনিশ্চিত। বোর্ডের তরফ থেকে এখনও কোনও দিন-ঘোষণা হয়নি। গত বছরের ট্রেন্ড মাথায় রেখে এবং নামপ্রকাশে অনিচ্ছুক বোর্ডের এক কর্তার মিডিয়াকে দেওয়া বিবৃতি ঘিয়ে কানাঘুষো শোনা যাচ্ছিল যে, ফল প্রকাশিত হওয়ার সম্ভাবনা আছে 20 মে। এপ্রিলের শেষ সপ্তাহ থেকেই ছাত্রছাত্রীরা ফল প্রকাশিত হওয়ার জন্য দিন গুনে চলেছে। এই পরীক্ষাটি পরিচালনা করেছেন যাঁরা, সেই বিহার স্কুল এক্স্যামিনেশন বোর্ড ( বিএসিবি )-এর তরফ থেকে এই বিষয়ে এখনও কোনও নিশ্চয়তা দেওয়া হয়নি।
বিহার বোর্ডের পরীক্ষার ফলাফল সঞ্চালনা করবে ইন্ডিয়া রেজাল্টস। ফলাফল জানা যাবে biharboard.ac.in-এ।
বোর্ডের আধিকারিকরা এনডিটিভিকে জানিয়েছিল যে, 20 তারিখে ফল প্রকাশ করার চেষ্টা চালাচ্ছে তারা। তবে, তার সঙ্গে এটিও জানানো হয়েছিল যে, 20 থেকে 25 মে’র মধ্যে কোনও একটি তারিখে ফল প্রকাশ পাবে, এমনটা ধরে নেওয়াই ভালো। তারা আরও জানিয়েছে, বহু পরীক্ষার্থী ওএমআর শিট পূরণ করতে গিয়ে গোলমাল করে ফেলায় উত্তরপত্রের ডিকোডিং করতে গিয়ে বোর্ডকে সমস্যার সম্মুখীন হতে হচ্ছে।
“ ফল প্রকাশের আগের দিন সরকারিভাবে একটি নোটিস দেওয়া হবে। পরীক্ষক এবং বোর্ডকর্তারা এখন রেজাল্ট তৈরির প্রক্রিয়াটি সম্পন্ন করছেন। নম্বরের যাতে কোনওভাবে কোনও ভুল না থাকে, তার জন্য ক্রস-চেকও চলছে জোরকদমে। এটুকু আমি বলতে পারি, ফল ঘোষণা হবে এই মে মাসেই এবং গত বছরের তুলনায় আগেই ঘোষণা করা হবে। ম্যাট্রিকুলেশনের রেজাল্ট বেরোবে জুন মাসে”। বিএসইবি চেয়ারম্যানকে উদ্ধৃত করে টাইমস অব ইন্ডিয়া এ কথা জানায়।
দ্য হিন্দুস্তানের রিপোর্ট জানিয়েছে, ফলাফলের নিরিখে প্রথম 100 জন পরীক্ষার্থীর উত্তরপত্রের পুনর্মূল্যায়ন করা হবে।
বিহার বোর্ড এবং সিবিএসই বোর্ডের ফলাফল এখনও প্রকাশিত না হওয়ায় পাটনা বিশ্ববিদ্যালয় অনলাইনে নাম নথিভুক্তকরণের প্রক্রিয়ার তারিখ বাড়িয়ে 31 মে পর্যন্ত করে দিয়েছে। এর মধ্যেই, দিল্লি বিশ্ববিদ্যালয় তাদের ভর্তির রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু করে দিয়েছে।
  
 

.