Read in English
This Article is From Feb 08, 2020

Watch Video: হাতি-মানুষে ওভার টেক! অল্পের জন্য রক্ষা পেলেন বাইক আরোহী

রাস্তায় মুখোমুখি একটি বাইক আর প্রকাণ্ড হাতি। আর যায় কোথায়! জোর ধাক্কা লাগলে লাগতে অল্পের জন্য প্রাণ বাঁচল বাইক আরোহীর।

Advertisement
অফবিট Edited by

প্রাণ হাতে করে পারাপার!

নামেই রাস্তা। আদতে পায়ে হেঁটে চলার পক্ষেই উপযুক্ত। পাশাপাশি, দুটো গাড়ি যাবে প্রাণ হাতে করে। সেই রাস্তায় মুখোমুখি একটি বাইক আর প্রকাণ্ড হাতি। আর যায় কোথায়! জোর ধাক্কা লাগলে লাগতে অল্পের জন্য প্রাণ বাঁচল বাইক আরোহীর। এমন গা শিউরানো ঘটনার ভিডিও সোশ্যালে শেয়ার করেছেন ভারতীয় অভয়ারণ্যের (Indian Forest Services officer) প্রবীণ কাসোয়ান (Parveen Kaswan)। পুরো ঘটনার তীব্র সমালোচনা করেছেন তিনি।

বয়স মাত্র এক বছর, মালিক ৭ কোটি টাকার!

অফিসারের যুক্তি, একে সরু রাস্তা। তারপর হাতি পার হচ্ছে। তাই দেখে দাঁড়িয়ে গেছে বাকি গাড়ি। কিন্তু বাইক আরোহীর এতই তাড়া যে একটু দাঁড়াতে পারলেন না! তীব্র বেগে চালিয়ে দিলেন বাইক! কপালজোরে বেঁচে গেছেন। না হলে বড়সড়ো দুর্ঘটনা ঘটত।

Advertisement

কাসোয়ান আরও বলেন, পশু নয়, বন দফতরের সবচেয়ে কঠিন কাজ মানুষদের সামলানো। পশুরা এর থেকে অনেক সভ্য। আইন ভাঙে না তারা। অন্য গাড়ি থামলে তাঁকেও থামতে হবে, এটা বুঝতে হবে সবাইকে। তা না হলেই সেকেণ্ডে স্মৃতি হয়ে যেতেন ওই বাইক আরোহী।  

Viral Video: গণ্ডার-ছাগল ছানায় দারুণ দোস্তি! দেখুন, কেমন খেলছে....

Advertisement

দেখুন ভিডিও:

অনলাইনমে শেয়ার হতেই ভিডিওটি ২৫ হাজার বার দেখেছেন নেটিজেন। সবাই কাসোয়ানকেই সমর্থন করেছেন কমেন্ট সেকসনে। দোষ দিয়েছেন বাইক আরোহীকে।

কিছুদিন আগেই কাসোয়ান আর একটি ভিডিও শেয়ার করেছিলেন। সেই ভিডিওয় দেখা গেছে, রাস্তা পার হওয়ার সময় ডান দিক, বাঁদিক দেখে নিয়ে তারপর পার হচ্ছে হাতি পরিবার। অর্থাৎ, তারাও ট্রাফিক সম্পর্কে কত সজাগ! আর মানুষের মাথায় এটা ঢোকে না এভাবে রাস্তায় চলা মানে যখনতখন প্রাণ খোয়ানো। হাতিদের দেখে মানুষের শেখা উচিত।  

Advertisement