Read in English
This Article is From May 13, 2019

মমতার ছবি বিকৃত করার অভিযোগে গ্রেফতার বিজেপি সমর্থক, সুপ্রিম কোর্টে মামলা করল পরিবার

কাল মামলাটি শুনবে শীর্ষ আদালত।

Advertisement
অল ইন্ডিয়া Posted by

Highlights

  • গ্রেফতারির বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আবেদন করল পরিবার
  • মামলা লড়ছেন সর্বোচ্চ আদালতের প্রবীণ আইনজীবী
  • পরিবাররের অভিযোগ বিজেপি কর্মী বলেই গ্রেফতার হয়েছেন প্রিয়াঙ্কা
কলকাতা :

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি বিকৃত করার  অভিযোগে গ্রেফতার হয়েছেন বিজেপি কর্মী প্রিয়াঙ্কা  শর্মা। এবার গ্রেফতারির বিরুদ্ধে   সুপ্রিম কোর্টে (Supreme Court) আবেদন করল পরিবার। প্রিয়াঙ্কার হয় মামলা লড়ছেন সর্বোচ্চ আদালতের প্রবীণ আইনজীবী নীরাজ কিষান কৌল। আদালতকে আইনজীবী জানান প্রিয়াঙ্কার কাছে সুপ্রিম কোর্টে আবেদন করা ছাড়া অন্য কোনও উপায় ছিল না। তার কারণ নানা কারণে পশ্চিমবঙ্গের আইনজীবীরা ধর্মঘট করেছেন। এর আগে প্রিয়াঙ্কাকে আগামী ২৫ এপ্রিল পর্যন্ত জেল হেফাজতে থাকার নির্দেশ দিয়েছিল রাজ্যের আদালত। প্রিয়াঙ্কার বিরুদ্ধে অভিযোগ  তিনি রাজ্যের মুখ্যমন্ত্রীর ছবি বিকৃত করে ফেসবুকে পোস্ট করেছেন দিন কয়েক আগে নিউ ইয়র্কের একটি অনুষ্ঠানে গিয়ে বিচিত্র রূপে ধরা দেন বলিউডের বিশিষ্ট নায়িকা প্রিয়াঙ্কা চোপড়া। সেই  ছবিতে মমতার মুখ বসিয়ে গ্রেফতার হয়েছেন প্রিয়াঙ্কা। 

পরিবাররের অভিযোগ বিজেপি কর্মী বলেই গ্রেফতার হয়েছেন প্রিয়াঙ্কা।  সংবাদ সংস্থাকে  তাঁর মা বলেছেন এ সবই বড় চক্রান্তের অংশ। বিজেপি জা  করে তাঁর মা যদি তৃণমূল করত তা হলে  তাঁকে গ্রেফতার হতে হত না বলে তিনি মনে করেন।

মুখ্যমন্ত্রী ছবি বিকৃত করা বা সোশ্যাল  মিডিয়ায় কুরুচিকর মন্তব্য করার অভিযোগে আগেও বেশ কয়েকজন গ্রেপ্তার হয়েছে। কিছুদিন আগেই মেদিনীপুরের এক যুবককে গ্রেফতার করে পুলিশ। তাছাড়া কয়েক বছর আগে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক অম্বিকেশ মহাপাত্র গ্রেফতার হন একই কারণে। সেই ঘটনা নিয়ে তুমুল চাঞ্চল্য দেখা দেয়। বিভিন্ন মহল থেকে রাজ্য পুলিশের ভূমিকার সমালোচনা করা হয়। দীর্ঘদিন ধরে আইনি লড়াই লড়েন অম্বিকেশ। পরে পশ্চিম মেদিনীপুরের কৃষক শিলাদিত্য চৌধুরী, তৃণমূল নেতা তপন দত্তের স্ত্রী প্রতিমা দত্ত সহ আরও বেশ কয়েকজন ‘আমরা আক্রান্ত' নামে একটি সংগঠন শুরু করেন। বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন প্রতিবাদ অর্থ প্রতিমা দত্ত। অম্বিকেশের মামলায় সুপ্রিম কোর্টে রাজ্যে হার হয়েছিল। শুধু পশ্চিমবঙ্গে নয় ভারতের বিভিন্ন রাজ্যে এ ধরনের অভিযোগ আগে এসেছে। একধিক সময়ে অনেকেই গ্রেফতার হয়েছেন তিনি।

Advertisement
Advertisement