Read in English
This Article is From Feb 22, 2019

কাশ্মীরিদের নিয়ে মন্তব্য করায় তথাগতর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানাল এনডিএ-র শরিক অকালি দল

মেঘালয়ের রাজ্যপাল  তথাগত রায়কে  নিয়ে নতুন করে বিতর্ক শুরু  হয়েছে। কাশ্মীরে জঙ্গি হামলার পর টুইট করে সংবাদ শিরোনামে আসেন পশ্চিমবঙ্গ  বিজেপির এই প্রাক্তন সভাপতি 

Advertisement
অল ইন্ডিয়া

দলের নেতা নরেশ গুজরাল বলেন, এ ধরনের মন্তব্য  দুর্ভাগ্যজনক।

Highlights

  • মেঘালয়ের রাজ্যপাল তথাগত রায়কে নিয়ে নতুন করে বিতর্ক শুরু হয়েছে
  • টুইট করে সংবাদ শিরোনামে আসেন পশ্চিমবঙ্গ বিজেপির এই প্রাক্তন সভাপতি
  • কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ জানান আমি ওঁর সঙ্গে একমত নই
নিউ দিল্লি :

মেঘালয়ের রাজ্যপাল  তথাগত রায়কে  নিয়ে নতুন করে বিতর্ক শুরু  হয়েছে। কাশ্মীরে জঙ্গি হামলার পর টুইট করে সংবাদ শিরোনামে আসেন পশ্চিমবঙ্গ  বিজেপির এই প্রাক্তন সভাপতি।  তিনি কাশ্মীরের সমস্ত জিনিস বয়কটের ডাক দেন। বিতর্কের মাঝে  কেন্দ্রীয় সরকারের তরফে মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ জানান আমি ওঁর সঙ্গে  একমত নই। বিষয়টি এখানেই মিটে  যাচ্ছে। কিন্তু এনডিএতে  বিজেপির অন্যতম আদি শরিক শিরমণি অকালি দল হাঁটল উল্টো পথে। দীর্ঘ দিন পাঞ্জাবের  সরকার চালান অকালির দাবি তথাগতর বিরুদ্ধে ব্যবস্থা নিন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। মেঘালয়ের আগে  তথাগত ছিলেন ত্রিপুরার রাজ্যপাল।

বিজেপির এই শরিক দলের নেতা নরেশ গুজরাল বলেন, এ ধরনের মন্তব্য  দুর্ভাগ্যজনক। একজন রাজ্যপালের থেকে এ ধরনের কথা  প্রত্যাশিত নয় বলেও  তিনি মনে  করেন।  দ্য হিন্দু পত্রিকাকে নরেশ বলেন সাংবিধানিক পদে থেকে তথাগত যে মন্তব্য  করেছেন তা একেবারেই অনভিপ্রেত।

 মেঘালয়ের রাজ্যপাল দীর্ঘদিন  বিজেপির নেতা ছিলেন। রাজ্য সভাপতিও হয়েছিলেন। টুইটারে নিজেকে ডানপন্থী সামাজিক চিন্তক এবং লেখক  হিসেবে  পরিচিতিও দিয়ে থাকেন। এ হেন তথাগত নিজের টুইটে কাশ্মীরিদের বয়কট করার কথা  বলেছেন।             

Advertisement

 

 

তথাগতর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়ে রাষ্ট্রপতিকে চিঠিও  লিখতে চলেছেন নরেশ।  কাশ্মীরিদের উপর এই আক্রমণকে তিনি ১৯৮৪ সালের শিখ বিরোধী দাঙ্গার সঙ্গে  তুলনা করেছেন।                         

 

Advertisement
Advertisement