This Article is From Oct 26, 2018

মিজোরাম বিধানসভা নির্বাচনে ত্রিপুরার নেতাদের কাজে লাগাচ্ছে বিজেপি

মিজোরাম  বিধানসভা নির্বাচনে ত্রিপুরার বিজেপিকে কাজে  লাগানো হচ্ছে। চাকমা এবং ব্রু জনজাতির মানুষ বসবাস করেন মিজোরামের এমন পাঁচটি বিধানসভা কেন্দ্রকে বেছে নেওয়া হয়েছে।

Advertisement
অল ইন্ডিয়া

শুধু মিজোরামে গিয়ে নয় ত্রিপুরার মধ্যে  থাকা উদ্বাস্তু ক্যাম্পেও  প্রচার হচ্ছে।

Highlights

  • মিজোরাম বিধানসভা নির্বাচনে ত্রিপুরার বিজেপিকে কাজে লাগানো হচ্ছে
  • মিজোরামের এমন পাঁচটি বিধানসভা কেন্দ্রকে বেছে নেওয়া হয়েছে
  • সেখানে প্রচারের ভার দেওয়া হয়েছে ত্রিপুরার বিজেপি সংগঠনকে
আগরতলা :

মিজোরাম  বিধানসভা নির্বাচনে ত্রিপুরার বিজেপিকে কাজে  লাগানো হচ্ছে। চাকমা এবং ব্রু জনজাতির মানুষ বসবাস করেন মিজোরামের এমন পাঁচটি বিধানসভা কেন্দ্রকে বেছে নেওয়া ্রয়েছে। সেখানে প্রচারের ভার  দেওয়া হয়েছে ত্রিপুরার বিজেপি সংগঠনকে।  ত্রিপুরার  মতো উত্তর পূর্ব ভারতের আরেক রাজ্য মিজোরামে ক্ষমতায় আসতে চায় বিজেপি। আর তাই এই  কৌশল নেওয়া হয়েছে।  এই কেন্দ্র গুলি হল পশ্চিম তুইপাই, মামিট,  তুইচুয়াং,  হাচেক এবং  থোরাং। রাজ্য  বিজেপির সহ সভাপতি প্রতিমা ভৌমিক বলেন দল থেকে আমাদের প্রচারের নির্দেশ দেওয়া  হয়েছে। সাধ্যমতো কাজ করে চলেছি। আশা  করি বিজেপির ফল ভাল হবে।

প্রচারে নেতৃত্ব দেওয়ার জন্য কয়েকজনকে বেছে  নেওয়া হয়েছে।  তার মধ্যে রয়েছেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার  দেব, সমাজ কল্যাণ মন্ত্রী সান্তনা  চাকমা, দুই   বিধায়ক শম্ভুলাল চাকমা এবং প্রমোদ রেয়াং। সহ সভাপতি জানিয়েছেন ইতিমধ্যেই প্রথম পর্যায়ের প্রচার  শেষ হয়েছে। তাতে সাড়াও মিলেছে। প্রতিমা বলেন চাকমা  জনাজাতির মানুষদের মধ্যে  বিপ্লবের জনপ্রিয়তা যথেষ্ট বেশি। শুধু মিজোরামে গিয়ে নয় ত্রিপুরার মধ্যে  থাকা উদ্বাস্তু ক্যাম্পেও  প্রচার হচ্ছে। এই কাজে প্রতিমাকে সাহায্য করছেন বিধায়ক দিলীপ দাস।

রাজ্য বিজেপির মুখপত্র সুব্রত চক্রবর্তী বলেন শুধু  তাঁরা নন অসম বিজেপিকেও দায়িত্ব দেওয়া হয়েছে। মুখ্যমন্ত্রীও প্রচার করবেন।                            

Advertisement
Advertisement