Read in English
This Article is From Jan 06, 2019

অমিতের সভা থেকে খিচুড়ি রান্না করে বিশ্বরেকর্ড করতে চায় বিজেপি

খিচুড়ি রান্না করে বিশ্বরেকর্ড করতে চায় বিজেপি। সেই উদ্দেশে রবিবার দলিত সভায় আগতদের জন্য তিন হাজার কিলো খিচুড়ি রান্না করা হচ্ছে।

Advertisement
অল ইন্ডিয়া

দলিতদের জন্য কেন্দ্রীয় সরকার কী করেছে তা  তুলে ধরবেন অমিত।

Highlights

  • দিল্লির সভা থেকে খিচুড়ি রান্না করে বিশ্বরেকর্ড করতে চায় বিজেপি
  • রবিবার দলিত সভায় আগতদের জন্য তিন হাজার কিলো খিচুড়ি রান্না করা হচ্ছে
  • বিশিষ্ট শেফ সঞ্জীব কাপুর ৯৮১ কিলো খিচুড়ি রান্না করেছিলেন
নিউ দিল্লি :

খিচুড়ি রান্না করে বিশ্বরেকর্ড করতে চায় বিজেপি। সেই উদ্দেশে রবিবার দলিত সভায় আগতদের জন্য তিন হাজার কিলো খিচুড়ি রান্না করা হচ্ছে। দিল্লির রামলীলা ময়দানে এই সভা হবে। জানা গিয়েছে দলিত পরিবারগুলির থেকে খিচুড়ি রান্না করতে  প্রয়োজন চাল এবং ডাল  নিয়ে আসা হয়েছে। এই সভা থেকে দলিতদের জন্য কেন্দ্রীয় সরকার কী করেছে তা  তুলে ধরবেন অমিত।

আমেরিকায় কোমায় থাকা অবস্থাতাতেই সন্তান প্রসব করলেন মহিলা, যৌন নির্যাতন কিনা খতিয়ে দেখছে পুলিশ

২০১৭ সালের নভেম্বর মাসে বিশিষ্ট শেফ সঞ্জীব কাপুর ৯৮১ কিলো খিচুড়ি রান্না করেছিলেন। দিল্লিতে খাদ্য প্রক্রিয়াকরণ মন্ত্রকের ‘ওয়ার্ল্ড ফুড ইন্ডিয়া'  উৎসবে অংশ নিয়ে  এই বিপুল পরিমাণ  খিচুড়ি রান্না  করেছিলেন তিনি।

এমনিতেই দলিতদের উন্নয়ন নিয়ে  বিরোধীদের সঙ্গে একাধিকবার  সংঘাতে  জড়িয়েছে বিজেপি। কংগ্রেসের মতো  বিরোধী দলগুলির অভিযোগ দলিতদের জন্য প্রতিশ্রতি মতো কাজ করেনি কেন্দ্রের মোদী সরকার। সে গুলিরঅ জবাব দিতে  এদিনের সভার আয়োজন করা হয়েছে। এর আগে  কংগ্রেস সভাপতিকে বলতে  শোনা  গিয়েছিল দলিতদের দাবি দাওয়া উপেক্ষা করছেন প্রধানমন্ত্রী। জন্তরমন্তরের সেই সভা থেকে রাহুল বলেন সব কিছুই মানুষের উদ্দেশ থেকে শুরুর হয়। প্রধানমন্ত্রী চান দলিতরা প্রান্তিক হয়েই থাকুন। তিনি যদি দলিতদের নিজের হৃদয়ে জায়গা দিতেন তাহলে সে ভাবেই নীতি তৈরি করতেন। নিজের বইয়ের এক জায়গায় প্রধানমন্ত্রী লিখেছেন দলিতরা বাড়ি পরিস্কার করল ভাল লাগে



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement