This Article is From Sep 22, 2018

ইসলামপুর সংঘর্ষের প্রতিবাদ: বুধবার 12 ঘন্টা বাংলা বনধের ডাক বিজেপি-র

উত্তর দিনাজপুরের ইসলামপুরে ছাত্র ও পুলিশের মধ্যে সংঘর্ষে দু’জনের মৃত্যুকে কেন্দ্র উত্তপ্ত হয়ে রয়েছে গোটা বাংলা। তার মাঝেই আগামী বুধবার বারো ঘন্টা ব্যাপী বনধ ডাকার সিদ্ধান্ত নিল বিজেপি।

ইসলামপুর সংঘর্ষের প্রতিবাদ: বুধবার 12 ঘন্টা বাংলা বনধের ডাক বিজেপি-র

গতকালই ইসলামপুরে বারো ঘন্টার বনধ পালন করে ভারতীয় জনতা পার্টি। (ফাইল ফোটো)

কলকাতা:

উত্তর দিনাজপুরের ইসলামপুরে ছাত্র ও পুলিশের মধ্যে সংঘর্ষে দু’জনের মৃত্যুকে কেন্দ্র উত্তপ্ত হয়ে রয়েছে গোটা বাংলা। তার মাঝেই আগামী বুধবার 12 ঘন্টা ব্যাপী বনধ ডাকার সিদ্ধান্ত নিল বিজেপি (BJP)। বনধের কথা ঘোষণা করতে গিয়ে রাজ্য বিজেপির দুই নেতা মুকুল রায় ও প্রতাপ বন্দ্যোপাধ্যায় রাজ্য সরকারকে একহাত নিয়ে বলেন, রাজ্যের প্রশাসনের হাত থেকে পরিস্থিতির নিয়ন্ত্রণ সম্পূর্ণভাবে বেরিয়ে গিয়েছিল ওই দিন। আইনশৃঙ্খলা পরিস্থিতিকে নিজেদের কর্তৃত্বে রাখতে সম্পূর্ণ ব্যর্থ সরকার। ইসলামপুরের দাড়িভিট গ্রামের বাসিন্দাদের অভিযোগ, পুলিশের গুলিতেই প্রাণ হারিয়েছেন রাজেশ সরকার ও তাপস বর্মণ নামের ওই দুই ব্যক্তি। যদিও, গ্রামবাসীদের এই অভিযোগ অস্বীকার করেছে পুলিশ।

আরও পড়ুন: ইসলামপুরের ছাত্র-পুলিশ সংঘর্ষ নিয়ে উত্তাল গোটা বাংলা, দফায় দফায় চলল বিক্ষোভ

সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বিজেপি নেতা প্রতাপ বন্দ্যোপাধ্যায় বলেন, ইসলামপুরে ভয়াবহ সংঘর্ষ এবং দুজন মানুষের মৃত্যুর প্রতিবাদে আমরা আগামী বুধবার রাজ্যজুড়ে 12 ঘন্টা ব্যাপী বনধ পালন করার ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছি। তিনি বলেন, ইসলামপুর সহ গোটা রাজ্যের মানুষ তৃণমূল কংগ্রেসের অপশাসনের কারণে ব্যতিব্যস্ত ও বিরক্ত। এই বনধ আসলে তাদের সেই রাগেরই বহিঃপ্রকাশ।

ইসলামপুরের সংঘর্ষের জড়িত থাকার অভিযোগে বেশ কয়েকজন বিজেপি সমর্থককে আটক করেছে পুলিশ।

প্রসঙ্গত গতকালই গোটা ইসলামপুরে 12 ঘন্টার বনধ পালন করে ভারতীয় জনতা পার্টি (BJP)।  

আরও পড়ুন: শেষকৃত্যে নারাজ ইসলামপুরে মৃত 2 যুবকের পরিবার

 

.