This Article is From Jul 28, 2019

"যোগীর পুরসভা চালানোর অভিজ্ঞতাও নেই" তাও কেন মুখ্যমন্ত্রী করা হল জানালেন অমিত শাহ

রবিবার লখনউয়ের একটি অনুষ্ঠানে যোগ দিয়ে উত্তরপ্রদেশ মুখ্যমন্ত্রীর প্রশংসায় পঞ্চমুখ বিজেপি সভাপতি, উপস্থিত ছিলেন স্বয়ং যোগী আদিত্যনাথও

কেন যোগী আদিত্যনাথকে উত্তরপ্রদেশের দায়িত্ব দেওয়া হয় তা ব্যাখ্যা করলেন অমিত শাহ

হাইলাইটস

  • ২০১৭ সালে উত্তরপ্রদেশে বড় জয় পায় বিজেপি
  • "কেউ ভাবেননি যে যোগীকে মুখ্যমন্ত্রী করা হবে" রবিবার বলেন অমিত শাহ
  • একটি প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে এসে একথা বলেন তিনি
লখনউ:

উত্তরপ্রদেশের (Uttar Pradesh) শীর্ষ দায়িত্ব কেন দেওয়া হয়েছিল যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) হাতে, রবিবার সেই ব্যাখ্যাই করলেন বিজেপি সভাপতি তথা কেন্দ্রীয় মন্ত্রী অমিত শাহ (Amit  Shah)। রাজনৈতিকভাবে অত্যন্ত গুরুত্বপূর্ণ ওই রাজ্যের মুখ্যমন্ত্রী পদে যোগীর মতো একজনকে নির্বাচন অনেক রাজনীতিবিদকেই হতবাক করেছিল, বিশেষত যেহেতু এর আগে যোগী আদিত্যনাথের কোনও প্রশাসনিক অভিজ্ঞতা ছিল না। রবিবার লখনউয়ের একটি অনুষ্ঠানে যোগ দিয়ে উত্তরপ্রদেশ মুখ্যমন্ত্রীর (UP Chief minister) প্রশংসায় পঞ্চমুখ বিজেপি সভাপতি, উপস্থিত ছিলেন স্বয়ং যোগী আদিত্যনাথও। "কেউ ভাবেননি যে যোগীকে মুখ্যমন্ত্রী করা হতে পারে। অনেকেই আমাকে একথা পর্যন্ত বলেন যে, 'যোগীর তো একটি পুরসভা চালানোরও অভিজ্ঞতা নেই, তাঁকে কেন মুখ্যমন্ত্রী বানানো হচ্ছে', এটা সত্যি যে একটা পুরসভা পর্যন্ত পরিচালনা করেননি যোগী। তিনি একটি মন্দিরের প্রধান ছিলেন", উত্তরপ্রদেশের ৬৫ হাজার কোটি টাকার একটি প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে এসে এই কথা বলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি।

 যোগীর 'অসম্মান" করে গ্রেফতার হওয়া সাংবাদিককে মুক্তির নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত

"মানুষ আমায় প্রশ্ন করেন যে কেন অতো বড় একটি রাজ্যের ক্ষমতা তাঁর হাতে তুলে দিয়েছি আমরা। কিন্তু মোদি জি এবং আমি দুজনে মিলেই তাঁকে মুখ্যমন্ত্রী করার সিদ্ধান্ত নিই। তিনি কাজ নিয়েই থাকতে ভালবাসেন এবং তাঁর কাজের প্রতি নীতিবোধ তাঁকে  কাজের অভিজ্ঞতার খামতি মিটিয়ে দিয়েছে", যোগ করেন বিজেপি প্রধান (Amit Shah) ।

২০১৭ সালে উত্তরপ্রদেশে অভাবনীয় জয় পায় বিজেপি (BJP) , প্রধানমন্ত্রী মোদির উন্নয়নের রথে সওয়ার হয়েই ওই রাজ্যে পদ্মের দলের পক্ষে যায় জনাদেশ। তবে সে রাজ্যে নির্বাচনের আগে কোনও মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর (UP Chief minister) নাম ঘোষণা করা হয়নি, আর তাই সে রাজ্যের শীর্ষ ক্ষমতা কার হাতে যাবে তা নিয়ে মানুষের মধ্য়ে উৎসাহের শেষ ছিল না।

তারপরেই সামনে আসে পূর্ব উত্তরপ্রদেশের গোরখপুরের গোরখনাথ মন্দিরের প্রধান পুরোহিত যোগী আদিত্যনাথের নাম। 

‘‘আঙুর ফল টক'': প্রিয়ঙ্কা গান্ধিকে কটাক্ষ যোগী আদিত্যনাথের

সূত্র মারফৎ খবর, বিজেপির আদর্শগত পরামর্শদাতা, রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ, উত্তরপ্রদেশের (Uttar Pradesh) মুখ্যমন্ত্রী পদে কেন্দ্রীয় টেলিযোগাযোগমন্ত্রী মনোজ সিনহার পক্ষে সওয়াল করেছিল। কিন্তু মনোজ সিনহার তুলনায় যোগী আদিত্যনাথ অনেক বেশি জনপ্রিয় নেতা হওয়ায়  তাঁকেই শেষপর্যন্ত উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী (UP Chief minister) হিসাবে বেছে নেওয়া হয় বলে জানা গেছে।

.