This Article is From May 30, 2019

ভোটে হেরে একাধিক গ্রামের টিউবওয়েল ভেঙে দিয়েছে তৃণমূলঃ বিজেপি

পশ্চিম বর্ধমান এবং বীরভূমের কিছু জায়গায় টিউবওয়েল ভাঙার ঘটনা ঘটেছে বলে বিজেপির দাবি।

ভোটে হেরে একাধিক গ্রামের টিউবওয়েল ভেঙে দিয়েছে  তৃণমূলঃ বিজেপি

তৃণমূল পঞ্চায়েত সদস্য পঞ্চানন দাসের বাড়ির বাইরে বিক্ষোভ দেখিয়েছেন গ্রামবাসীরা।

কলকাতা:

ভোটে হেরে একাধিক গ্রামের টিউবওয়েল  ভেঙে দিয়েছে  তৃণমূল। জল সংযোগও বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে। পশ্চিম বর্ধমান (West Burdwan ) এবং বীরভূমের (Biebhum)  কিছু জায়গায় এরকম ঘটনা ঘটেছে বলে বিজেপির দাবি। লোকসভা নির্বাচনে (General Election ) বর্ধমান দুর্গাপুর (Burdwan-Durgapur Loksabha Constituency) আসন থেকে আড়াই হাজার ভোটে তৃণমূলের মমতাজ সঙ্ঘমিত্রাকে পরাজিত করে জিতে এসেছেন এস এস অহলুওয়ালিয়া । সেই আক্রোশ থেকেই  একাধিক গ্রামের মানুষ যাতে জল না পায় তার জন্য এই কাজ করেছে তৃণমূল। এমনই দাবি বিজেপির। স্থানীয় বিজেপি কর্মী লাল্টু মন্ডলের দাবি কঙ্করপুরের বুথে আমরা বেশি ভোট পেয়েছে বলে আক্রোশে তৃণমূলের দুষ্কৃতীরা গ্রামের টিউবওয়েলে ভাঙচুর করেছে। গ্রামের একটাও টিউবওয়েল অক্ষত নেই বলে তাঁর দাবি।

ঘটনার প্রতিবাদে স্থানীয় তৃণমূল পঞ্চায়েত সদস্য পঞ্চানন দাসের বাড়ির বাইরে বিক্ষোভ দেখিয়েছেন গ্রামবাসীরা। তবে পঞ্চানন দাবি করেছেন এই ঘটনার সঙ্গে তৃণমূল বা পঞ্চায়েতের কোনও যোগ নেই। স্থানীয় ক্লাবের ছেলেরা এ ধরনের গোলমাল করেছে। বিজেপি নির্বাচনে জিতেছে বলে অকারণে তৃণমূলকে বদনাম করতে চাইছে বলে তাঁর দাবি। দীর্ঘ টালবাহানার পর গ্রামের টিউবওয়েলগুলি মেরামতির ব্যবস্থা করা হয়।

বীরভূমের রামপুরহাটের কয়েকটি জায়গাতেও একই ঘটনা ঘটেছে। সেখানেও তৃণমূলের বিরুদ্ধে টিউবওয়েল ভেঙে দেওয়ার অভিযোগ করেছে বিজেপি। বিজেপি কর্মীদের অভিযোগ রামপুরহাটে তাদের ভোট বেশি হওয়ায় আক্রোশে এ ধরনের ঘটনা ঘটেছে। এই এলাকার তৃণমূল পঞ্চায়েত সদস্য শ্যামলী মন্ডল জানান ঘটনাটা কারা ঘটিয়েছে তা তাঁর জানা নেই। তবে টিউবওয়েল গুলি তাড়াতাড়ি সারিয়ে দেওয়ার ব্যবস্থা করা হয়েছে বলে তিনি জানান।পশ্চিম বর্ধমান জেলার দুর্গাপুরেও একটি ঘটনা ঘটেছে। স্থানীয়দের অভিযোগ সংযোগ দশটি কলের জল সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে। এখানেও বিজেপি এবং তৃণমূলের মধ্যে দোষারোপের পালা শুরু হয়েছে।

.