This Article is From Dec 06, 2018

বিজেপিকে রথযাত্রার অনুমতি দিল না কলকাতা হাইকোর্ট

বিজেপিকে রথযাত্রার অনুমতি দিল না  কলকাতা হাইকোর্ট

হাইলাইটস

  • বিজেপিকে রথযাত্রার অনুমতি দিল না কলকাতা হাইকোর্ট
  • আগামী কাল রথযাত্রা করার অনুমতি দিল না হাইকোর্ট
  • সরকার জানায় এত কম সময়ের মধ্যে এত মানুষকে নিরাপত্তা দেওয়া সম্ভব নয়
কলকাতা:

বিজেপিকে কোচবিহার থেকে আগামী কাল রথযাত্রা করার অনুমতি  দিল না  কলকাতা  হাইকোর্ট।  সংবাদ সংস্থা  এএনআই  এই খবর জানিয়েছে।

রাজ্য  সরকার জানায় এত কম সময়ের মধ্যে এত মানুষকে  নিরাপত্তা দেওয়া  সম্ভব নয়। এরপরই আদালত  জানিয়ে দেয়  অনুমতি দেওয়া  যাবে না। মামলার পরবর্তী শুনানি ৯ জানুয়ারি।   রাজ্যের বক্তব্য তুলে  ধরেন এজি  কিশোর দত্ত। সংবাদ সংস্থা  পিটিআই  জানিয়েছে তিনি বলেন রথযাত্রয়া হলে সাম্প্রদায়িক উত্তেজনা দেখা  দিতে পারে।        

 এরপর বিচারপতি বিজেপির কাছে জানতে  চান গোলমাল  হলে তাঁর দায় কে নেবে?  জবাবে বিজেপির আইনজীবী অনিন্দ্য মিত্র বলেন আইন শৃঙ্খলা রক্ষা  রাজ্য  সরকারের দায়িত্ব।  দুপক্ষের সওয়াল জবাব শুনে রায় দিয়ে দেন বিচারপতি।

সিপিএমের হার্মাদদের পাশে নিয়ে খুনের রাজনীতি করছে বিজেপি, তোপ মমতার

 

রায় জানার পর প্রতিক্রিয়া দিয়েছে বিজেপি। দলের  তরফে জানানো হয়েছে  সিঙ্গল বেঞ্চের রায়ের বিরুদ্ধে ডিভিশন বেঞ্চে আবেদন করবে। তাছাড়া দলের কেন্দ্রীয় নেতা কৈলাশ বিজয় বর্গীয় জানিয়েছেন প্রয়োজনে সুপ্রিম কোর্টেও আবেদন  করা  হবে।                 

কেন্দ্রীয় সরকারের ‘উন্নয়ন' আর রাজ্য প্রশাসনের ‘ব্যর্থতা' তুলে  ধরতে পরের মাসে রাজ্যের তিনটি জায়গা থেকে  তিনটি রথযাত্রা বের করার সিদ্ধান্ত নেয় পদ্ম  শিবির। এই  তিনটি রথের যাত্রাপথ এমন  ভাবে করা হয়েছিল  যাতে রাজ্যের সমস্ত লোকসভা কেন্দ্রতেই পৌঁছানো যায়। ৪০ দিনের মধ্যে রাজ্যের ৪২ টি লোকসভাতে পৌঁছনোর লক্ষ্যমাত্রা নিয়েছে বিজেপি। কিন্তু  অআদালতের রায়ের পর  গোটা ব্যাপারটা ঘিরেই সংশয় তৈরি হল।                                                                               

        

 

                          

 

 

.