தமிழில் படிக்க Read in English
This Article is From Jan 03, 2020

"হিন্দুত্ব ভোট ব্যাংক" সামলাতে নোংরা রাজনীতি করছে বিজেপি: সীতারাম ইয়েচুরি

জাতীয় জনসংখ্যা নিবন্ধীকরণ (NPR) প্রস্তাবিত দেশজুড়ে NRC এবং সংশোধিত নাগরিকত্ব আইনের এই প্যাকেজ আসলে হিন্দু ও মুসলমানদের মধ্যে বিভেদ সৃষ্টি করার জন্যই ময়দানে নামিয়েছে গেরুয়া দল।

Advertisement
অল ইন্ডিয়া Edited by

Sitaram Yechury BJP-র বিরুদ্ধে নোংরা রাজনীতির অভিযোগ এনেছেন

গুয়াহাটি:

আসলে ‘হিন্দুত্ব ভোট ব্যাংক'কে (Hindutva vote bank) সুসংহত করার জন্য ‘নোংরা' রাজনীতিতে লিপ্ত হয়েছে BJP! শুক্রবার সিপিআই (এম)-এর সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি (CPI(M) General Secretary Sitaram Yechury) এমনটাই অভিযোগ তুলেছেন কেন্দ্রে ক্ষমতায় থাকা শাসক দলের বিরুদ্ধে। জাতীয় জনসংখ্যা নিবন্ধীকরণ (NPR) প্রস্তাবিত দেশজুড়ে NRC এবং সংশোধিত নাগরিকত্ব আইনের এই প্যাকেজ আসলে হিন্দু ও মুসলমানদের মধ্যে বিভেদ সৃষ্টি করার জন্যই ময়দানে নামিয়েছে গেরুয়া দল। এই দেশের সাম্প্রদায়িক মেরুকরণ করার জন্য উত্তেজনা, ভয় ও হিংসার পরিবেশ সৃষ্টি করা হয়েছে বলেই জানান সীতারাম। 

সিএএ বিলোপের কোনও প্রশ্নই নেই, রাজস্থানে কংগ্রেসকে তোপ অমিতের

সীতারাম ইয়েচুরি বলেন, “বিজেপি ইচ্ছাকৃতভাবেই হিন্দুত্ব ভোট ব্যাংককে একসঙ্গে জোড়ার অভিপ্রায় নিয়ে নেমেছে। আর সেই জন্যই তারা সাম্প্রদায়িক মেরুকরণ এবং ভোট ব্যাংকের  নোংরা রাজনীতিতে লিপ্ত হচ্ছে।”

Advertisement

"আপনি প্রধানমন্ত্রী নাকি পাকিস্তানের রাষ্ট্রদূত?": শিলিগুড়িতে মোদিকে প্রশ্ন মমতার

নয়া এই নাগরিকত্ব আইনের প্রতিবাদে সিপিআই (এম) আয়োজিত সমাবেশে বক্তব্য রাখছিলেন সীতারাম। সিপিআই (এম) নেতা আরও বলেন, “এটি দেশের বর্তমান এবং ভবিষ্যৎ দুইয়ের পক্ষেই বিপজ্জনক।”

Advertisement
Advertisement