This Article is From Mar 26, 2019

১১'টি ফৌজদারি মামলা কোচবিহারের বিজেপি প্রার্থীর বিরুদ্ধে, গ্রেফতারের আবেদন তৃণমূলের

নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে শেষতম ফৌজদারি মামলাটি দায়ের করা হয় গত ১৬ মার্চ। দিনহাটা থানায়।

১১'টি ফৌজদারি মামলা কোচবিহারের বিজেপি প্রার্থীর বিরুদ্ধে, গ্রেফতারের আবেদন তৃণমূলের

নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে শেষতম ফৌজদারি মামলাটি দায়ের করা হয় গত ১৬ মার্চ।

কলকাতা:

তৃণমূল (Trinamool Congress) থেকে বিজেপিতে (BJP) যোগ দিয়েছেন গত ২৮ ফেব্রুয়ারি। তারপর কোচবিহার লোকসভা কেন্দ্রের (Lok Sabha election 2019) বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিকের (Nisith Pramanik) মনোনয়নপত্র থেকে পাওয়া তথ্য অনুযায়ী জানা গেল, তাঁর নামে ঝুলছে মোট ১১'টি ফোজদারি মামলা। ৩৩ বছর বয়সী এই বিজেপি নেতার বিরুদ্ধে প্রথম মামলাটি হয় ২০০৯ সাল নাগাদ। দলবিরোধী কাজ করার জন্য তাঁকে বহিষ্কার করা হয়েছিল তৃণমূল কংগ্রেস থেকে। নির্বাচনী সন্ত্রাসের বহু পুরনো ইতিহাস রয়েছে পশ্চিমবঙ্গে। তবু, রাজনৈতিক দলগুলি তাদের দলের ‘মাসলম্যান'দের সাধারণ মানুষের সামনে আনতে ততটা স্বচ্ছন্দ নয়। তার কারণ, সাধারণ বাঙালি মধ্যবিত্ত ‘ভদ্রলোক'দের কাছে দলের ইমেজটি তাতে ক্ষতিগ্রস্ত হয়।

নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে শেষতম ফৌজদারি মামলাটি দায়ের করা হয় গত ১৬ মার্চ। দিনহাটা থানায়।

এই রাজ্যের ১০ জন সহ ৩৯ জন প্রার্থীর নামপ্রকাশ বিজেপির, জানুন বিস্তারিত

এছাড়া, বাংলাদেশ সীমান্তের নিকটবর্তী দিনহাটা শহরের এক ব্যক্তিকে খুনের মামলায়ও ২০১৮ সালের এপ্রিল মাসে নাম জড়ায় তাঁর। শুধু তাই নয়। বিজেপিতে নাম লেখানোর একদিন আগে তাঁর বিরুদ্ধে ডাকাতি এবং অবৈধ অস্ত্র রাখারও অভিযোগ উঠেছিল।

তৃণমূল কংগ্রেসের কোচবিহার জেলার সভাপতি ও রাজ্যের মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ বলেন, “বিভিন্ন ফোজদারি মামলায় একাধিকবার নাম জড়ানোর জন্য যাঁকে আমার দল তাড়িয়েছিল, তাঁকেই বরণ করে নিয়েছে বিজেপি”।

তিনি আরও জানান, নিশীথ প্রামাণিককে অবিলম্বে গ্রেফতার করার ব্যাপারে আবেদন জানিয়ে তিনি চিঠি দিয়েছেন নির্বাচন কমিশনকে।

যদিও, মাধ্যমিক পাশ এবং পেশায় ব্যবসায়ী নিশীথ প্রমাণিকের বক্তব্য, তাঁর বিরুদ্ধে ‘কুৎসা'র জবাব কোচবিহারের মানুষ দেবেন ইভিএম মেশিনেই।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.