This Article is From Feb 11, 2020

Delhi Results: বিজেপি ''হাই ভোল্টেজ'' প্রচার করেও দিল্লিতে সুবিধা করতে পারেনি, কটাক্ষ তৃণমূলের

Delhi Election Results 2020: "আমি আনন্দিত যে আম আদমি পার্টি এগিয়ে রয়েছে, দিল্লির মানুষের ইচ্ছা অনুযায়ীই এই ফল", বলেন তৃণমূল নেতা সৌগত রায়

Delhi Results: বিজেপি ''হাই ভোল্টেজ'' প্রচার করেও দিল্লিতে সুবিধা করতে পারেনি, কটাক্ষ তৃণমূলের

দিল্লিতে AAP জিতছে আর BJP হারছে জেনে খুশি তৃণমূল নেতা সৌগত রায়

হাইলাইটস

  • দিল্লিতে বিজেপিকে হারতে দেখে কটাক্ষ করলেন তৃণমূল নেতা সৌগত রায়
  • হাই ভোল্টেজ প্রচার কোনও কাজে আসেনি, বললেন তিনি
  • তৃণমূল কংগ্রেস নেতার মতে, মানুষের রায়েই বিজেপির হার
কলকাতা:

দিল্লি বিধানসভা নির্বাচনে (Delhi Results) ফের একবার সরকার গড়ার পথে আম আদমি পার্টি। মঙ্গলবার ভোট গণনা যত এগিয়েছে ততই আপের প্রতি রাজধানীর মানুষের সমর্থন স্পষ্ট হয়েছে, আর ততই নির্বাচনী (Delhi Election Results 2020) দৌড়ে পিছিয়ে পড়েছে বিজেপি। আর এই সব দেখে শুনে বেশ খুশিই হয়েছে তৃণমূল কংগ্রেস। ওই দলের (Trinamool Congress) নেতা সৌগত রায় গেরুয়া দলকে (BJP) রীতিমতো কটাক্ষ করে বলেন, ''হাই ভোল্টেজ'' প্রচার করেও দিল্লিতে সুবিধা করতে পারেনি বিজেপি। নির্বাচন কমিশনের দেওয়া সরকারি হিসাব অনুযায়ী মঙ্গলবার দুপুর ১২ টা ১০ পর্যন্ত অরবিন্দ কেজরিওয়ালের নেতৃত্বাধীন আপ (AAP) ৫৮ টি আসনে এগিয়ে রয়েছে এবং বিজেপি মাত্র ১২ টি আসনে এগিয়ে রয়েছে। দিল্লিতে ভোট  (Delhi Assembly Election) হয় ৮ ফেব্রুয়ারি, নিজেদের ভোটাধিকার প্রয়োগ করেন রাজধানীর মানুষ। ওই দিনই বুথ ফেরত সমীক্ষায় ইঙ্গিত পাওয়া যায় যে দিল্লিতে সরকার গড়ে হ্যাটট্রিক করতে চলেছেন আপ প্রধান অরবিন্দ কেজরিওয়াল।

Delhi Results: "আমরা পরাজয়ে হতাশ হই না", নির্বাচনের ফল ঘোষণার আগেই বিজেপি দফতরে পোস্টার

সংবাসসংস্থা এএনআইকে তৃণমূল কংগ্রেসের প্রবীণ নেতা সৌগত রায় বলেন, "আমি আনন্দিত এটা জেনে যে আম আদমি পার্টি নির্বাচনের ফলাফলে এগিয়ে রয়েছে। দিল্লির মানুষের ইচ্ছা অনুযায়ীই এই ফল।" পাশাপাশি বিজেপিকে কটাক্ষ করে তিনি বলেন, "বিজেপির হাই ভোল্টেজ শো একেবারে ব্যর্থ হয়েছে। দুশোরও বেশি সাংসদ, ১৫ টি রাজ্যের মুখ্যমন্ত্রী এবং ৭০ জন মন্ত্রীরা মিলে প্রচার করেও বিজেপির হারকে জয়ে রূপান্তরিত করতে পারেননি।"

"বিজেপি জিতছে না জেনে খুশি": দিল্লিতে একটি আসন না পেয়েও সন্তুষ্ট কংগ্রেস

নির্বাচন কমিশনের তথ্য অনুসারে, দিল্লিতে মোট ভোটার সংখ্যা ১,৪৬,৯২,১৩৬ জন। মোট ২,৬৮৯ টি স্থানের ১৩,৭৫০ টি ভোটকেন্দ্রে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করেছেন দিল্লির মানুষ। দেশের রাজধানীতে মহিলা ভোটার রয়েছেন ৬৬,৩৫,৬৩৫ জন, পাশাপাশি পুরুষ ভোটার রয়েছেন ৮০,৫৫,৬৮৬ জন।

দিল্লি নির্বাচনে লড়াইটা মূলত ক্ষমতাসীন আম আদমি পার্টি এবং বিজেপির মধ্যে। যদিও অপর প্রতিদ্বন্দ্বী হিসাবে ছিল কংগ্রেসও, কিন্তু তাঁরা রাজধানীর মানুষের মনে কোনও দাগ কাটতে পারেনি।

২০১৫ সালের দিল্লি বিধানসভা নির্বাচনে দিল্লিতে রীতিমতো ঝড় বইয়ে দেন অরবিন্দ কেজরিওয়াল। রাজধানীর মানুষ বিপুলভাবে সমর্থন করে তাঁর দল আম আদমি পার্টিকে। বিপুল জয়ের পরে দিল্লির মুখ্যমন্ত্রী হন আপ প্রধান। এবারেও দিল্লির শাসন ক্ষমতা নিজেদের দখলেই রাখতে চাইছেন অরবিন্দ কেজরিওয়াল। গতবারের দিল্লি বিধানসভা নির্বাচনে মোট ৭০ টি আসনের মধ্যে ৬৭ টি আসনে জয়লাভ করেছিল এবং বাকি ৩ টি আসন যায় বিজেপির অ্যাকাউন্টে। সেই সময় কংগ্রেস দিল্লি নির্বাচনে একটিও আসন পায়নি।

.