This Article is From Dec 23, 2019

সিএএ'র সমর্থনে নাড্ডার নেতৃত্বে কলকাতায় পদযাত্রা বিজেপির

রাজ্যের বিজেপি সভাপতি দিলীপ ঘোষ-সহ এবং জাতীয় সাধারণ সম্পাদক কৈলাশ বিজয়বর্গীও-সহ অন্য বিজেপি নেতা ও সাংসদেরা সোমবারের এই মিছিলে পা মেলান।

Advertisement
অল ইন্ডিয়া Edited by
কলকাতা :

বিজেপির জাতীয় কার্যকরী সভাপতি (working president) জে পি নাড্ডা CAA-র সমর্থনে কলকাতায় এক বড় পদযাত্রার সূচনা করেন। রাজ্যের বিজেপি সভাপতি দিলীপ ঘোষ-সহ এবং জাতীয় সাধারণ সম্পাদক কৈলাশ বিজয়বর্গীও-সহ অন্য বিজেপি নেতা ও সাংসদেরা সোমবারের এই মিছিলে পা মেলান। মধ্য কলকাতার হিন্দ সিনেমা থেকে শুরু হয় বিজেপির এই পদযাত্রা। শেষ হবে শ্যামবাজারে। ইতিমধ্যে রাজ্যের মুখ্যমন্ত্রী ঘোষণা করেছেন পশ্চিমবঙ্গে CAA লাগু করা হবে না। এই আইনের প্রতিবাদে গত সপ্তাহে উত্তাল হয়েছিল এই রাজ্য। ট্রেনে হামলা থেকে শুরু করে পথ অবরোধে অচল ছিল রাজ্য। 

রাজ্যে এনআরসি এবং নাগরিকত্ব আইন প্রয়োগ হবে না, এই বিজ্ঞাপন বন্ধ করার নির্দেশ

যদিও মুখ্যমন্ত্রীর ওই বক্তব্যকে খোঁচা দিয়ে রবিবার রামলীলা ময়দানের জনসভায় মুখ খুলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। "মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের উচিৎ আইনজ্ঞদের পরামর্শ নেওয়া" টিপ্পনি কেটে বলেছিলেন তিনি। এমনকি দেশে কোথাও কোনও ডিটেনশন ক্যাম্প নেই, ভারতীয় মুসলিমদের ভয়ের কোনো কারণ নেই বলেও আশ্বস্ত করেছিলেন মোদি। পাশাপাশি এনআরসি গোটা রাজ্যে লাগু হবে না এমন ইঙ্গিতও দেন প্রধানমন্ত্রী। তাঁর এই মন্তব্যের প্রেক্ষিতে টুইট করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। প্রধানমন্ত্রী তাঁর মন্ত্রিসভার স্বরাষ্ট্রমন্ত্রীর উল্টো কথা বলছেন বলে তোপ দাগেন মমতা বন্দোপাধ্যায়। সব মিলিয়ে এনআরসি ও সিএএ ইস্যুতে সরগরম জাতীয় রাজনীতি। যদিও শনিবার বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব সিদ্ধান্ত নিয়েছিলেন সিএএ'র পক্ষে  তারা জনসংযোগ গড়ে তুলবেন। মানুষের কাছে পৌঁছে দেওয়া হবে এর গুরুত্ব। বিরোধীরা অযথা মিথ্যা পরিবেশন করে এ ব্যাপারে জলঘোলা করছে বলে অভিযোগ ছিল বিজেপির।

Advertisement

 "ঝাড়খণ্ডের ভোটের ফলাফলের সঙ্গে এনআরসিকে জোড়া ভুল": বিজেপি

 এমনকি সুপ্রিম কোর্টের পরামর্শ মেনে এই জনসংযোগ কর্মসূচি বলেও জানিয়েছেন এক বিজেপি নেতা। সেই কর্মসূচির সফল রূপায়ণে এদিনের কলকাতার পদযাত্রা বলে দাবি করেন এক রাজ্য বিজেপি নেতা। 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement
Advertisement