Read in English
This Article is From Feb 05, 2020

দিল্লি দখলে মরিয়া বিজেপি, ঘরে ঘরে গিয়ে ভোট প্রার্থনা অমিত শাহের

গত ২০ দিনে ৫,০০০ মিছিল করেছে বিজেপি। অন্তত ৪০ জন তারকা প্রচারকারীকেও দেখা গিয়েছে রাজধানীতে।

Advertisement
অল ইন্ডিয়া Reported by , Edited by

রাজধানীর ঘরে ঘরে প্রায় গিয়ে ভোট প্রার্থনা করতে দেখা গিয়েছে অমিত শাহকে।

Highlights

  • রাজধানীর ঘরে ঘরে গিয়ে ভোট প্রার্থনা করতে দেখা গিয়েছে অমিত শাহকে
  • দিল্লি বিধানসভা নির্বাচনে জিততে মরিয়া বিজেপি
  • আগামী শনিবার দিল্লির নির্বাচন
নয়াদিল্লি:

তাঁকে বলা হয় ‘আধুনিক ভারতের চাণক্য'। তিনি দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শনিবার দিল্লি বিধানসভা নির্বাচনের আগে রাজধানীর ঘরে ঘরে গিয়ে ভোট প্রার্থনা করতে দেখা গিয়েছে তাঁকে। এর থেকে পরিষ্কার হয়ে গিয়েছে, দিল্লি জয় করতে কতটা মরিয়া গেরুয়া শিবির। ২০১৪ সালে কেন্দ্রে ক্ষমতা দখল করে বিজেপি। সেই জয়ের অন্যতম স্থপতি মনে করা হয় অমিত শাহকে। কিন্তু এরপরেও অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টির দিল্লি বিজয় রুখতে পারা সম্ভব হয়নি। ৭০টি আসনের মধ্যে ৬৭টিতে জয়লাভ করে তারা। বিজেপি পায় মাত্র তিনটি আসন। পরবর্তী পাঁচ বছরে অরবিন্দ কেজরিওয়াল সরকারের সঙ্গে বারবার সংঘাতে জড়িয়ে পড়তে দেখা গিয়েছে বিজেপিকে।

পাঁচ বছর পরে এবার জয়ের জন্য মরিয়া বিজেপি। দলের বর্ষীয়ান নেতাদের মতে, লোকসভা নির্বাচনের ফলাফলের নিরিখে মনে করা যাচ্ছে তাঁরা এবার জিততেই পারেন।

গত ২০ দিনে ৫,০০০ মিছিল করেছে বিজেপি। অন্তত ৪০ জন তারকা প্রচারকারীকেও দেখা গিয়েছে রাজধানীতে। এমনকী ছোট ছোট জমায়েত, যেখানে ২০০-৩০০ লোক ছিল, সেখানেও প্রচার করতে এসেছেন বিজেপির শীর্ষ নেতারা। ২০ দিনের সময়সীমায় ১০,০০০ ছোট প্রচারসভাও করেছে গেরুয়া শিবির।

Advertisement

সব মিলিয়ে বলাই যায়, বিজেপি আপ্রাণ লড়াই করে দিল্লি দখলে মরিয়া। NDTV-কে বিজেপি নেতা মনোজ তিওয়ারি জানাচ্ছেন, ‘‘আমরা বিজেপিতে কোনও নির্বাচন হালকা ভাবে নিই না বা নিশ্চিত ধরে নিই না। আপনাদের কাছে একজন প্রধানমন্ত্রী। অন্যজন স্বরাষ্ট্রমন্ত্রী। কিন্তু আমাদের কাছে দু'জনেই কর্মকর্তা।''

আগামী শনিবার দিল্লির নির্বাচন। ফলপ্রকাশ ১১ ফেব্রুয়ারি।

Advertisement
Advertisement