This Article is From Oct 31, 2019

মৃতদেহ নিয়ে রাজনীতি করছেন‌ মমতা বন্দ্যোপাধ্যায়, অভিযোগ বিজেপির

মঙ্গলবার কুলগামে জঙ্গি হানায় পাঁচ জন শ্রমিকের মৃত্যু হয়। একজন আহত হন। বুধবার তিনিও মারা যান হাসপাতালে।

মৃতদেহ নিয়ে রাজনীতি করছেন‌ মমতা বন্দ্যোপাধ্যায়, অভিযোগ বিজেপির

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কুলগামের জঙ্গি হান‌ার জন্য কেন্দ্রীয় সরকারকে দায়ী করেছেন। (ফাইল চিত্র)

কলকাতা:

মঙ্গলবার জম্মু ও কাশ্মীরের কুলগামে (Jammu and Kashmir's Kulgam area) জঙ্গি হানায় (Terrorist Attack) মুর্শিদাবাদের পাঁচ জন শ্রমিকের মৃত্যু হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Chief Minister Mamata Banerjee) এর জন্য কেন্দ্রীয় সরকারকে দায়ী করেছেন। বুধবার মুখ্যমন্ত্রীকে আক্রমণ করলেন বিজেপি নেতা রাহুল সিনহা। তিনি বলেন, ‘‘মমতা বন্দ্যোপাধ্যায়ের অভ্যাস রয়েছে মৃতদেহ নিয়ে রাজনীতি করার। জঙ্গিদের কার্যকলাপের নিন্দা না করে তিনি কেন্দ্রীয় সরকারকে দায়ী করছেন। এর থেকে প্রমাণ পাওয়া যায় উনি কাদের সমর্থন করছেন। উনি কি পাকিস্তান ও জঙ্গিদের সমর্থন করছেন? ওঁর কাছে আমি এটাই প্রশ্ন।'' বুধবার কুলগামের ঘটনার পরিপ্রেক্ষিতে টুইট করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

"জম্মু ও কাশ্মীর, লাদাখ নতুন ভবিষ্যতের দিকে অগ্রসর হচ্ছে": প্রধানমন্ত্রী

তিনি টুইটে লিখেছিলেন, ‘‘গতকাল কাশ্মীরে হওয়া চূড়ান্ত দুর্ভাগ্যজনক ঘটনায় পাঁচজন নির্দোষ শ্রমিককে পূর্ব পরিকল্পিত ভাবে খুন করা হয়েছে নৃশংস ভাবে। আমরা অত্যন্ত মর্মাহত। এই মুহূর্তে কাশ্মীরে কোনও রাজনৈতিক সক্রিয়তা নেই এবং ভারত সরকারের অধীনে রয়েছে আইন শৃঙ্খলা।''

তিনি আরও জানান, ‘‘আমরা জোরালো তদন্তের দাবি জানাই, যেখান থেকে আসল সত্যিটা বেরিয়ে আসবে। দক্ষিণবঙ্গের এডিজি শ্রী সঞ্জয় সিংহকে জানিয়েছি ওঁদের থেকে বিস্তারিত ভাবে বিষয়টি জানার জন্য। আমাদের দলীয় সাংসদ ও বিধায়করা মুর্শিদাবাদে আক্রান্তদের পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে গিয়েছেন। আক্রান্তদের পরিবারকে ৫ লক্ষ টাকা করে দেবে আমাদের সরকার। এবং তাঁদের সব রকমের সাহায্য আমরা করব।''

National Unity Day: পুলওয়ামায় নিহত সেনার স্ত্রীর হাত থেকে বিশেষ সম্মান গ্রহণ করলেন মোদি

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার কুলগামে জঙ্গি হানায় পাঁচ জন শ্রমিকের মৃত্যু হয়। একজন আহত হন। বুধবার তিনিও মারা যান হাসপাতালে।

প্রসঙ্গত, গত ৫ আগস্ট জম্মু ও কাশ্মীরের ‘স্পেশাল স্ট্যাটাস' তুলে নেওয়ার পর এই প্রথম এতজন বহিরাগত শ্রমিক প্রাণ হারালেন জঙ্গি হা‌নায়।

গত ১৫ দিনে জঙ্গিদের হাতে প্রাণ হারিয়েছেন ৬ জন ট্রাক চালক, এক আপেল ব্যবসায়ী এবং অন্যান্য রাজ্যের ৬ জন শ্রমিক।

.