Read in English
This Article is From Jul 15, 2019

এক বিজেপি বিধায়কের মেয়ের ভয় পাওয়া নিয়ে বিতর্কিত পোস্ট আরেক বিজেপি নেতার

উত্তরপ্রদেশের বিজেপি বিধায়কের মেয়ে সাক্ষী মিশ্রার প্রসঙ্গেই ওই ট্যুইট মধ্যপ্রদেশের এক বিজেপি নেতার

Advertisement
অল ইন্ডিয়া

একটি ভিডিও পোস্ট করে সাক্ষী মিশ্রা জানান যে ভিনজাতে বিয়ে করায় প্রাণহানির আশঙ্কা করছেন তিনি

লখনউ:

বিজেপি বিধায়ক রাজেশ মিশ্রার মেয়ে সাক্ষী মিশ্রার (Sakshi Misra) ঘটনায় নয়া মোড়। কিছুদিন আগেই সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করে নিজের বিধায়ক বাবার বিরুদ্ধেই অভিযোগ আনেন সাক্ষী। ভিনজাতে বিয়ে (Dalit Marriage) করার জন্যে তাঁর বাবা ওই বিয়ে তো মানছেনই না, উল্টে তাঁর ও তাঁর স্বামীর পরিবারের প্রাণনাশের ভয় দেখাচ্ছেন বলে বিস্ফোরক অভিযোগ করেন উত্তরপ্রদেশের (Uttar Pradesh০ বিজেপি বিধায়কের মেয়ে (MLA's daughter)। এই প্রসঙ্গেই রবিবার বেশ কয়েকটি ট্যুইট করতে দেখা যায় মধ্যপ্রদেশের বিরোধী দলনেতা গোপাল ভার্গবকে (Gopal Bhargava)। তিনি বলেন এই ধরণের ঘটনা মহিলা ভ্রূণ হত্যা ও লিঙ্গ অনুপাতে বৈষম্য বৃদ্ধি ঘটাবে।“আমি মনে করি এই ধরণের সংবাদ মহিলা ভ্রূণ হত্যায় উৎসাহ যোগাবে এবং লিঙ্গ অনুপাতের বৈষম্য বৃদ্ধি ঘটাবে, যা সোশ্যাল মিডিয়ার সমীক্ষাগুলিতে উঠে আসতে দেখা গেছে। এর ফলে নার্সিং হোম ও প্রাইভেট হাসপাতালগুলিতে বেআইনি গর্ভপাতের সংখ্যা বাড়বে”, হিন্দিতে ট্যুইট করেন গোপাল ভরদ্বাজ।

পাঞ্জাবের মুখ্যমন্ত্রীকে নিজের পদত্যাগপত্র পাঠালেন নভজ্যোত সিং সিধু   

একটি টিভি চ্যানেলের নাম উল্লেখ না করে তিনি বলেন, শুধুমাত্র চ্যানেলের রেটিং বাড়ানোর জন্যে, অর্থ উপার্জনের জন্যে এই ধরণের অসামাজিক কাজ এবং সমাজবিরোধী কাজে যুক্ত হয় এরা। “এই ধরণের ঘটনা এটাই প্রমাণ করে যে প্রায় এক দশকের পুরনো বেটি বাঁচাও বেটি পড়াও প্রচার আগামী ৫০ বছর পর ফলপ্রসূ হবে”, “একজন নাগরিকের ব্যক্তিগত মতামত”  বলে উল্লেখ করে এই পোস্টটি করেন তিনি।

Advertisement

পাশাপাশি আরও একটি ট্যুইটে তিনি লেখেন যে আধুনিক যুগের লায়লা-মজনুকে নিয়ে বিভ্রান্ত বাবা ও পরিবার বিষয়ে মজা লুটছে প্রচারমাধ্যমগুলি।

হিংসায় উত্তপ্ত কাঁকিনাড়া, বিপর্যস্ত ট্রেন চলাচল

Advertisement

উত্তরপ্রদেশের বিজেপি বিধায়ক রাজেশ মিশ্রার মেয়ে সাক্ষী মিশ্রার প্রসঙ্গেই ওই ধরণের ট্যুইট করেন ওই নেতা।গত সপ্তাহে সাক্ষী একটি ভিডিও প্রকাশ করে দাবি করেন যে ভিনজাতে বিয়ে করায় তিনি ও তাঁর স্বামী সহ শ্বশুরবাড়ির পরিবারে প্রানহানির আশঙ্কা করছেন। এই ব্যাপারে পুলিশের কাছে নিরাপত্তা দেওয়ারও আবেদন করেন সাক্ষী।

সাক্ষী ও তাঁর স্বামী অজিতেশ কুমার এলাহাবাদ কোর্টের কাছেও পুলিশি নিরাপত্তার আবেদন জানান। সোমবারই আদালত চত্বরে আক্রান্ত হন সাক্ষীর স্বামী অজিতেশ।

এর আগে সাক্ষী এক ভিডিও বার্তার মাধ্যমে নিজের বাবার কাছে আবেদন করে বলেন, "মাননীয় বিধায়ক পাপ্পু ভারতৌল জি এবং ভিকি ভারতৌল জি, দয়া করে নিজেরা শান্তিতে বাঁচুন এবং আমাদের শান্তিতে বাঁচতে দিন... " “বাবা, তুমি আমাদের শায়েস্তা করার জন্যে রাজীব রানার মতো একজন গুণ্ডা পাঠিয়েছো...আমি ক্লান্ত ... আমরা পালিয়ে বেড়াতে বেড়াতে ক্লান্ত হয়ে পড়েছি... এবং আমাদের জীবন বিপন্ন। অভি এবং তাঁর আত্মীয়দের বিরক্ত করা বন্ধ করো। আমি সুখী হতে চাই" ভিডিওতে ওই আবেদন করেন বিধায়ক-কন্যা। "এই ভিডিওর মাধ্যমে আমি বলতে চাই যে, ভবিষ্যতে আমার বা অভি অথবা ওঁর পরিবারের কারোর সঙ্গে যদি কিছু ঘটে, তবে তার জন্যে দায়ী থাকবে আমার বাবা, ভিকি ভারতৌল এবং রাজিব রানা... যাঁরা আমার বাবাকে সাহায্য করছেন, তাঁদের কাছে অনুরোধ দয়া করে ওই সাহায্য করা বন্ধ করুন। আমাদের জীবন বিপন্ন", বলেন সাক্ষী।

Advertisement

যদিও সাক্ষীর বিধায়ক বাবা জানান ভিনজাতে বিয়ে নয়, অজিতেশের কম উপার্জনের জন্যেই এই বিয়েতে অমত করেন তিনি।

Advertisement