This Article is From Oct 26, 2018

সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষদের কাছে টানতে প্রচারে জোর দিচ্ছে বিজেপি

আসন্ন লোকসভা নির্বাচনের আগে  এ রাজ্যের সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষদের কাছে টানার চেষ্টা করছে  বঙ্গ বিজেপি।

সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষদের কাছে টানতে  প্রচারে  জোর দিচ্ছে  বিজেপি

এ রাজ্যে ভোটের অঙ্ক সাফল্য পেতে সংখ্যালঘু ভোটে নজর  বিজেপির।

হাইলাইটস

  • সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষদের কাছে টানার চেষ্টা করছে বঙ্গ বিজেপি
  • সংখ্যা লঘুদের জন্য মোদী সরকারের কাজ তুলে ধরা হবে
  • তিন তালাক প্রথার অবসান প্রসঙ্গে প্রচারে ঝড় তুলবে বিজেপি
কলকাতা:

আসন্ন লোকসভা নির্বাচনের আগে  এ রাজ্যের সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষদের কাছে টানার চেষ্টা করছে  বঙ্গ বিজেপি। আর এ প্রসঙ্গে গত চার  বছরে মোদী  সরকার সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষদের জন্য কী করেছ সেটা  তুলে ধরার কাজ  শুরু হয়েছে। তিন তালাক প্রথার অবসান থেকে শুরু করে আরও কয়েকটি  বিষয়কে সামনে  রেখেই হচ্ছে  গোটা ব্যাপারটা। বঙ্গ বিজেপির সংখ্যালঘু সংগঠনের সভাপতি আলি হুসেন জানিয়েছেন, তিন তালাক প্রথার অবসান ঘটাতে দেশের প্রধানমন্ত্রী যে ভূমিকা নিয়েছেন তা তুলে ধরা হবে। পাশাপাশি অন্য উন্নয়ন মূলক কাজের কথাও বলা হবে।        

এদিকে, একই ভাবে মোদী সরকারের উন্নয়ন মূলক কাজ তুলে ধরতে ডিসেম্বর মাসে  তিনটি রথযাত্রা করছে পদ্ম শিবির। প্রথমে  ঠিক হয়েছিল ডিসেম্বর মাসের তিন তারিখ তারাপীঠ থেকে প্রথম দফার রথযাত্রার সূচনা  করবেন বিজেপি সভাপতি অমিত শাহ।  পরে তা  দুদিন পিছিয়ে যায় । বাকি দুটি রথযাত্রার দিনও  পিছিয়েছে। কেন্দ্রের মোদী সরকারের সাফল্য তুলে  ধরা  থেকে  শুরু করে একাধিক লক্ষ্য নিয়ে রথযাত্রার  আয়োজন করছে  বিজেপি। তাতে অংশ নিতে  কেন্দ্রীয় নেতা – মন্ত্রীদের পাশাপাশি কয়েকটি রাজ্যের মুখ্যমন্ত্রীদেরও নিয়ে আসার কথা  ভাবা হচ্ছে। অন্য সমস্ত  ইস্যুলে পেছেন ফেলে  প্রচারের মুখ্য বিষয় হতে চলেছে এনআরসি

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে  সংখ্যালঘু ভোটারদের সমর্থন না পেলে  এ রাজ্যে ভোটের অঙ্ক সাফল্য যে  মিলবে না  তা ভালই জানে  বিজেপি । আর তাই  সে ব্যাপারে  জোর আনা হচ্ছে। বছর  খানেক আগে  তিন তালাক প্রথার  অবসানের জন্য শুনানিতে অংশ নেওয়া  মহিলা আইনজীবী নাজিয়া ইলাহিকে  দলে নিয়েও  বিশেষ বার্তা  দিতে চেয়েছিল বিজেপি।                                                  

.