हिंदी में पढ़ें Read in English
This Article is From Jul 17, 2019

বন্দুক হাতে নাচ করে ৬ বছরের জন্যে দল থেকে বহিষ্কৃত বিজেপি বিধায়ক

শৃঙ্খলাভঙ্গের অভিযোগে উত্তরাখণ্ডের বিধায়ককে দল থেকে বিতাড়িত করা হয়েছে, জানাল বিজেপি

Advertisement
অল ইন্ডিয়া (with inputs from ANI)
নয়াদিল্লি:

হাতে বন্দুক নিয়ে মত্ত হয়ে নেচেছিলেন তিনি, আর উত্তরাখণ্ডের সেই বিজেপি বিধায়কের (Kunwar Pranav Singh 'Champion') নাচের দৃশ্যের ভিডিও ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। কিন্তু এবার সেই নাচের জন্যেই আগামী ৬ বছরের জন্যে দল থেকে কুনওয়ার প্রণব সিং 'চ্যাম্পিয়ন' -কে  বহিষ্কার (Expel) করল ভারতীয় জনতা পার্টি (BJP)। শৃঙ্খলাভঙ্গের অভিযোগেই উত্তরাখণ্ডের বিধায়ককে দল থেকে বিতাড়িত করা হয়েছে,  জানাল গেরুয়া দল।"কুনওয়ার প্রণব সিং 'চ্যাম্পিয়ন' –এর কাছ থেকে এই ভিডিওটির পরিপ্রেক্ষিতে ব্যাখ্যা চেয়েছিল দল, যেখানে তাঁকে দেখে মনে হয়েছিল তিনি ক্ষমতার অপব্যবহার করছেন এবং অন্যায় কাজের সঙ্গে জড়িত রয়েছেন। আমাদের শৃঙ্খলাবদ্ধ কমিটি মনে করছে এ ব্যাপারে তাঁর দেওয়া উত্তরটি সন্তোষজনক নয়,  এই কারণে তাঁকে আগামী ছয় বছরের জন্য দল থেকে বহিষ্কার করা হল", এএনআইকে জানান বিজেপি নেতা অনিল বালুনি।

সমস্ত প্রবাসীদের চিহ্নিত করে বিতাড়িত করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

ওই ভিডিওতে দেখা যায়, কুনওয়ার প্রণব সিং নামে ওই বিধায়ক কালো জামা ও সাদা ট্রাউজার্স পরে হাতে থাকা পানীয়ের গ্লাসে চুমুক দিচ্ছেন, তাঁর বাঁ হাতে দুটো বন্দুক ধরে রয়েছে। এরপরেই দেখা যায় নিজের হাতের পানীয়ের গ্লাসটি পাশের সঙ্গীর হাতে দিয়ে তাঁর হাত থেকে আরও একটি বন্দুক নিয়ে হিন্দি গানের তালে নাচ করছেন।

Advertisement

হাতে বন্দুক নিয়ে নাচের পরিপ্রেক্ষিতে ওই বিধায়ক জানান যে,  অস্ত্রগুলি লোড ছিল না এবং ওই বন্দুকের লাইসেন্স তাঁর কাছে আছে। "এটি একটি ষড়যন্ত্র। এটি লাইসেন্সযুক্ত অস্ত্র এবং লোড করা ছিল না। আমি ওই ভিডিওতে কাউকে কোনও নির্দেশ দিই নি বা হুমকিও দিই নি। এটা কি অপরাধ? মদ খাওয়া এবং লাইসেন্সযুক্ত বন্দুক সঙ্গে রাখাকে অপরাধ বলা যেতে পারে?" পাল্টা প্রশ্ন করেন কুনওয়ার প্রণব সিং 'চ্যাম্পিয়ন'।

এই ভিডিওটি ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গেই এ বিষয়ে অসন্তোষ প্রকাশ করে বিজেপি।

Advertisement

গ্রেফতার মুম্বই হামলার মূল চক্রী হাফিজ সঈদ, পাঠানো হয়েছে জেলে: পাক সংবাদমাধ্যম

এর পরেই শৃঙ্খলাভঙ্গের অভিযোগে তাঁকে দল থেকে আগামী ৬ বছরের জন্যে বহিষ্কার করার সিদ্ধান্ত নেওয়া হয়। এর আগেও এক সাংবাদিকের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগে ওই বিধায়ককে শোকজ নোটিস দেয় দল। ৩ মাসের জন্যে সাসপেন্ডও করা হয় তাঁকে। কিন্তু দলের তরফ থেকে শাস্তি দেওয়া হলেও তা শোধরাতে পারে নি বিজেপি বিধায়কের আচরণকে।

Advertisement

তিন বছর আগে, কুনওয়ার প্রণব সিং 'চ্যাম্পিয়ন'  সেই ৯জন বিধায়কের মধ্যে ছিলেন, যাঁরা মুখ্যমন্ত্রী হরিশ রাওয়াতে বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করে কংগ্রেস থেকে বিজেপিতে যোগ দেন।

Advertisement

Advertisement